সুনামগঞ্জের দোয়াবাজারে অনুষ্ঠিত হলো স্মরণকালের সর্ববৃহ গনসমাবেশ

আতিকুর রহমান, সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগনের মাঝে তুলে ধরার লক্ষ্যে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪টায় দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সমর্থনে শহরের সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর মতে দোয়ারাবাজারের এই সমাবেশ স্মরণকালের সর্ববৃহ সমাবেশ।

ছাতক দোয়ারাবাজার উপজেলার প্রায় ৪০ হাজারেরও অধিক মানুষ এ সমাবেশে অংশ নেন। দুই উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে নেতাকর্মীরা ব্যান্ড পার্টি বাজিয়ে, বাউলদের গানে গানে পুরো এলাকা মাতিয়ে দৃষ্টিনন্দন প্রতীকি নৌকা সাথে নিয়ে সমাবেশে অংশ নেন। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ চারজন সংসদ সদস্য এতে অংশ নেন। সমাবেশে উপস্থিত তৃনমূল আওয়ামীলীগের হাজার হাজার নেতৃবৃন্দ আবারও এই আসনে মুহিবুর রহমান মানিককে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ার দাবি জানান। উল্লেখ্য মুহিবুর রহমান মানিক সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের তিনবারের সংসদ সদস্য। তৃণমূলের এই জনপ্রিয় নেতা উপজেলা চেয়ারম্যান থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিছ আলী বীরপ্রতীকের সভাপতিত্বে গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-৫ (ছাতক ও দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড.জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ ও মৌলভীবাজার আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এড. শামছুন্নাহার বেগম শাহারা রব্বানী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজ আলী, জেলা আওয়ামীলীগের কৃষি বিষযক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল, বন ও পরিবেশ বিষযক সম্পাদক এড. আজাদ রোমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ও জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড. আব্দুর রহমান, জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ সেলিম আহমেদ, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুবিন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শোয়েব চৌধুরী, ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ তোতা মিয়া, দোয়ারাবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সবুর আলী ও সিলেট জেলা শ্রমিকলীগের সভাপতি এজাজুল হক এজাদ।

প্রধান অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, গত দশ বছরে শেখ হাসিনার সরকার দেশে যে উন্নয়ন করেছেন তা স্বাধীনতা পরবর্তী কোন সরকারের আমলেই সম্ভব হয়নি। সরকারের এই উন্নয়ন কর্মকাণ্ড জনগনের মাঝে তুলে ধরতে উপস্থিত দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি। আসন্ন জাতীয় নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো এই আসনে মুহিবুর রহমান মানিককে নৌকা প্রতীকে নির্বাচিত করার আহ্বান জানান। নেতাকর্মীদের বিভেদ ভুলে কঠিন সময়ে শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।

বিএনপির দূর্ণীতির কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, বি এন পি নেত্রী দুর্নীতি মামলায় সাজাঁপ্রাপ্ত হয়ে কারাগারে অবস্থান করছেন এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন সাজাঁপ্রাপ্ত হয়ে বিদেশে পলাতক রয়েছেন। নেতৃত্বশূন্য বিএনপি আজ দেউলিয়া হয়ে যাওয়ার কারণে ড.কামাল হোসেন, আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্নাদের মতো জনগনের দ্বারা প্রত্যাখ্যিত নেতাদের বিএনপির নেতৃত্বে এনে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করে দেশের স্বাধীনতা বিরোধী রাজাকার জামায়াত শিবিরের সাথে আতাত করে শেখ হাসিনার সরকারকে আন্দোলন সংগ্রামের ভয় দেখাচ্ছেন।

তিনি আরো বলেন, সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুনামগঞ্জের ৫টি আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীদের আবারো বিজয়ী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগনের প্রতি আহবান জানান তিনি। প্রধান বক্তার বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক বলেন, আজ দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের হাজার হাজার জনতার উপস্থিতি প্রমাণ করে ছাতক দোয়াবাজারের মাটি, আওয়ামীলীগের ঘাটি।

তিনি আক্ষেপ করে আওয়ামীলীগের একাংশের প্রতি ঈঙ্গিত করে বলেন, যারা জাতির পিতার আদর্শে উজ্জীবীত হয়ে এতদিন স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে বড় বড় ভূমিকা রেখেছেন তারাই আজ কিভাবে স্বাধীনতা বিরোধীদের সাথে হাত মিলালেন এটা দেশের জনসাধারনের আর বুঝতে বাকি নেই। তিনি বলেন সংবিধান অনুযায়ী বর্তমান শেখ হাসিনার সরকারের অধীনেই আগামী একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে এবং সকল দলের অংশগ্রহনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নিবার্চন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, এই আসনে মনোনয়নের দাবিতে ছাতক পৌরসভার মেয়র কালাম চৌধুরীর ভাই শামীম চৌধুরী গত ২রা অক্টোবর জেলা আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীদের সাথে নিয়ে সমাবেশ করে প্রার্থী পরিবর্তনের দাবি জানিয়েছিলেন। তারা মহিবুর রহমানের বিরুদ্ধে সমাবেশে বিষোদগারও করেন। এর প্রতিবাদে ২রা অক্টোবর করা সমাবেশের পাল্টা সমাবেশ হিসেবে মহিবুর রহমান মানিক ও তার সমর্থকরা এই নির্বাচনী গণসমাবেশের আয়োজন করেন।