সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজে ক্লাব ডে পালন

দিনাজপুর: ১৪ অক্টোবর রবিবার সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজ পরিচালিত বিভিন্ন ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী “কলেজ ক্লাব ডে” পালন করা হয়। প্রতিষ্ঠান হল রুমে সকাল সাড়ে ৯টায় “কলেজ ক্লাব ডে” উপলক্ষে বিভিন্ন কর্মসুচির মধ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শপথ গ্রহণ ও কেক টেটে উদযাপন কর্মসুচি পালন করা হয়। এ সকল অনুষ্ঠানে প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি, ও সভাপতিত্বে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মোঃ বজলুর রশিদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর ক্যাথলিক ডায়োসিসের চ্যান্সেলর ফাদার মার্কুস মুরমু, প্রতিষ্ঠানের একাডেমিক উপাধ্যক্ষ ব্রাদার সরোজ ভিনসেন্ট গএে সিএসসি। অন্যান্যদের মধ্যে অত্র প্রতিষ্ঠানের প্রভাষক মোছাঃ খাদিজা পারভনি, প্রভাষক স্পেরাতুস বিশ্বাস, প্রভাষক সুনীল চন্দ্র রায়, সিনিয়র শিক্ষক মাওলানা আবেদ আলী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রম সরেজমিনে দেখে অত্যান্ত আনন্দের সাথে বলেন আমি অভিভুত প্রতিষ্ঠানের পরিচালনায় এতো গুলো ক্লাব রয়েছে এবং সেই ক্লাবের সদস্যরা বিভিন্ন কর্যক্রম সাফল্যেও সাথে পরিবেশন করছে। এখানে বিভিন্ন গাছের সমারহ প্রকৃতির সৌন্দর্য্য বৃদ্ধির কাজে সদা ব্যস্ত ইকোলজি ক্লাবের সদস্যবৃন্দ।

তিনি আরও বলেন বিভিন্ন স্থানে গাছে সমারহ বৃদ্ধিও জন্য গাছের প্রয়োজন হলে আমরা আপনাদের পাশেই রয়েছি সহযোগিতা করার জন্য। উল্লেখ্য যে প্রতিষ্ঠানের পরিচালিত মোট ৮টি ক্লাব ২০১৫ সালের অক্টোবর মাসের ১২ তারিখ উদ্বোধন করা হয় ক্লাব গুলোর মধ্যে বিজ্ঞান ক্লাব, সাংস্কৃতিক ক্লাব, আইসিটি ক্লাব, ডিবেট ক্লাব, ইকোলজি ক্লাব, বিজনেস স্টাডিজ ক্লাব, দাবা ক্লাব ও আবৃত্তি ক্লাব।