সড়ক দূর্ঘটনায় আর কোন মায়ের বুক খালি চাইনা-ইবি ভিসি

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, রাস্তায় চলাচলের সময় আমাদের সকলকে সচেতন হতে হবে এবং সড়ক ব্যবহারের নিয়মকানুনগুলো জানতে ও মানতে হবে। তাইলেই সড়কে প্রতিদিনের অনাকাঙ্খিত মৃত্যুর মিছিল কমে আসবে। আমরা সড়ক দূর্ঘটনায় আর কোন মায়ের বুক খালি হোক তা দেখতে চাই না। তিনি সোমবার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ইসলামীয় বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আয়োজনে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় এ কথা বলেন।

তিনি বলেন, উন্নয়নের মহাসড়কে এসে আমরা যদি প্রতিদিন সড়কে এভাবে প্রাণ হারায় তাহবে অত্যন্ত দুঃখজনক ঘটনা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সড়ক দূর্ঘটনা রোধকল্পে যে সামাজিক আন্দোলনের সৃষ্টি করেছে তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে।’
এসময় বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

এর আগে বেলা ১১ টায় প্রশাসনভবনের সামনে হতে ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এসে শেষ হয়। পরে ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেইনগেট সংলগ্ন মহাসড়কে চলাচলকারী গাড়ীর চালক ও যাত্রীদের মাঝে ‘নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত’ শীর্ষক লিফলেট বিতরন করেন।

র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রফেসর ড. এইচ এম আক্তারুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, বিভিন্ন অফিসের কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। র‌্যালী পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠানটি পরিচালনা করেন রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ।