১৩৬ কোটি টাকায় পাল্টে গেছে কিশোরগঞ্জ উপজেলার চিত্র

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি: ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’ এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় বর্তমান সরকারের আমলে গত দশ বছরে এলজিইডির আওতায় ১৩৬ কোটি ২৩ লাখ টাকার উন্নয়নমূলক কর্মকাণ্ড হয়েছে। এতে পাল্টে গেছে গোটা উপজেলার চিত্র।

উপজেলা এলজিইডি অফিস সুত্রে জানা গেছে, গত ২০০৭-০৮ অর্থবছর থেকে ২০১৮-১৯ অর্থবছর পর্যন্ত ৩৭ কোটি টাকা ব্যয়ে ১৬৯ পয়েন্টে ৫৮ কিলোমিটার সড়কের উন্নয়ন, ২৬ কোটি টাকা ব্যয়ে ৬৩২ মিটার সেতু নির্মাণ, ৫ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে ২০৩ মিটার ছোট কালভার্ট নির্মাণ, ৪ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ কমপ্লেক্স নির্মাণ, ৩ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে চারটি ইউনিয়ন পরিষদ নির্মাণ, ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ছয়টি গ্রোথ সেন্টার নির্মাণ, ৪০ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ১৩৯টি স্কুল ভবন নির্মাণ, ৪ কোটি টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, ১২ কোটি টাকা ব্যয়ে বার্ষিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে বিভিন্ন প্রকল্পের উন্নয়ন এবং ৮ লাখ টাকা ব্যয়ে দুজন অসচ্ছল মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী এসএম কেরামত আলী নান্নু বলেন, উপজেলার নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়াল পুকুর বেলতলির ঘাটে চাঁড়ালকাটা নদীর উপর প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে ১৪০ মিটার র্দীঘ সেতু নির্মাণ করা হয়েছে। ফলে ওই এলাকার মানুষ খুব সহজেই কিশোরগঞ্জ উপজেলাসহ জেলা শহরে যাতায়াত করতে পারছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন বাবুল বলেন, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব ও শিক্ষা বান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে কিশোরগঞ্জে একটি স্কুল ও একটি কলেজ জাতীয়করণ হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান রশিদুল ইসলাম বলেন, কিশোরগঞ্জ উপজেলার নয়টি ইউনিয়নের মধ্যে ছয়টি ইউনিয়ন নীলফামারী-৪ আসনের সাথে ও তিনটি ইউনিয়ন নীলফামারী-৩ আসনের সাথে যুক্ত থাকার কারণে আমরা অনেকটা পিছিয়ে ছিলাম। কিন্তু আমরা কিশোরগঞ্জবাসী সরকারের উচ্চ পর্যায়ের সাথে যোগাযোগ করে কিশোরগঞ্জের অনেক উন্নয়ন করেছি।