আবাদপুকুর মহাবিদ্যালয়ে আইসিটি ভবন উদ্বোধন – জনাব মো: ইসরাফিল আলম এমপি

তানভীর আহম্মেদ, রাণীনগর, নওগাঁ (প্রতিনিধি): গত ৬ নভেম্বর রোজ মঙ্গলবার আবাদপুকুর মহাবিদ্যালয়ে নব নির্মিত আইসিটি ভবনের শুভ উদ্বোধন করেন জনাব মো:ইসরাফিল আলম এমপি। ভবনটি নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, নওগাঁ। নির্মাণ ব্যায় ২ কোটি ৬০ লক্ষ। ভবনটি নির্মাণ করতে দুই বছরেরও অধিক সময় ব্যায় হয়। উক্ত ভবনের কাজ শুরু হয় ১৬ এপ্রিল ২০১৬ সালে।
ভবনটি মোট ১২ রুম বিশিষ্ট। রুমগুলোর মধ্যে আছে একটি কম্পিউটার ল্যাব, একটি অডিটোরিয়াম, একটি ক্যান্টিন এবং ছয়টি ম্যাল্টিমিডিয়া ক্লাস রুম।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মো: ইসরাফিল আলম এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার। বর্তমান সরকার শিক্ষাঙ্গনে অভূতপূর্ণ উন্নয়ন সাধিত করেছে। বর্তমান সরকারের আমলে ১৫০০ অধিক শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও করা হয়েছে। ৭০০ ন্যায় শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হয়েছে। ১৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ তলা বিশিষ্ট আইসিটি ভবন নির্মাণ করা হয়েছে। তার অংশ হিসেবে আজ এই আইসিটি ভবনটি উদ্বোধন করা হলো।

অত্র মহাবিদ্যালয়ের সভাপতি জনাব মো:সিরাজুল ইসলাম বাবলু বলেন বর্তমান সরকার বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে।দশম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বই প্রদান করছে। ডিগ্রী পর্যন্ত নারীদের উপবৃত্তি প্রদান করছে বর্তমান সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও প্রদান করেছে এই সরকার। যার সুফল ভোগ করছে এই মহাবিদ্যালয়ের ন্যায় ১৫০০ অধিক শিক্ষাপ্রতিষ্ঠান।

তিনি এই মহাবিদ্যালয়কে এমপিও প্রদান, আইসিটি ভবন নির্মাণসহ এই মহাবিদ্যালয়কে সার্বিক সহযোগিতার জন্য জনাব মো:ইসরাফিল আলম এমপিকে ধন্যবাদ প্রদান করেন। মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জি.এম মাসুদ রানা জুয়েল বলেন অনেক সাধনার ফল আজকের এই মহাবিদ্যালয়।তিনি বলেন এই মহাবিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় ২০০০ সালে।

মহাবিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ছিলেন ততকালীন বানিজ্যমন্ত্রী ও আওয়ামীলীগের সেক্রেটারি মরহুম আ:জলিল। মরহুম আ:জলিলের সহযোগিতায় ও আল্লহর অশেষ মেহেরবানীতে এই মহাবিদ্যালয় আজ পরিপূর্ণ রুপ পেয়েছে। বিএনপি সরকারের সময় এই মহাবিদ্যালয়টি বন্ধ করার জন্য সকল চেষ্টা করেছেন ততকালীন এমপি আলমগীর কবির। কিন্তু মরহুম আ:জলিলের সহযোগিতার ফলে এই প্রতিষ্ঠাটি তারা বন্ধ করতে পারেনি।

অপরদিকে এই মহাবিদ্যালয়কে এমপিও প্রদান ও আইসিটি ভবন নির্মাণের জন্য তিনি জনাব মো:ইসরাফিল আলম এমপির কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। উক্ত অনুষ্ঠানটি উপস্থাপন করেন জনাব মো:আ:বাছেদ, প্রভাষক আবাদপুকুর মহাবিদ্যালয়। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো:ইকবাল হোসেন পুলিশ সুপার নওগাঁ, জনাব মো:আল মামুন উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাণীনগর, নওগাঁ, জনাব মো: এ.এস.এম সিদ্দিকুর রহমান অফিসার ইনচার্জ রাণীনগর থানা।