কুমিল্লায় আ’লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত, ১১আসনে চিঠি পেলেন ১০ প্রার্থী

আকিবুল ইসলাম হারেছ,কুমিল্লা প্রতিনিধিঃ শরিকদের সঙ্গে আসন ভাগাভাগির সমাধান হওয়ার পর অবশেষে আওয়ামী লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। শরিকদের ছেড়ে দেয়া আসনটি বাদ দিয়ে অবশিষ্ট আসন গুলোতে চূড়ান্ত প্রার্থীদের আজ চিঠি দিয়েছে আওয়ামী লীগ। সকালে দলীয় প্রার্থীদের বরাবরে দলের সভাপতির স্বাক্ষরযুক্ত চিঠি ইস্যু করা হয় বলে কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে। এখনো পর্যন্ত কুমিল্লায় শরিকদের একটি আসন ছেড়ে দেয়া হয়েছে।

আওয়ামী লীগ সভাপতির স্বাক্ষরযুক্ত এই চিঠি যেই প্রার্থীর ভাগ্যে জুটেছে আগামী ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমাদানের সময় ঐ চিঠি রিটার্নিং অফিসারের কাছে অবশ্যই জমা দিতে হবে। দলের সভাপতির চিঠি যে প্রার্থী মনোনয়নের সাথে জমা দিবেন তিনিই দলীয় প্রার্থী হিসেবে বিবেচিত হবেন। ফলে দলের অন্যান্য প্রার্থীদের মনোনয়ন স্বাভাবিক ভাবেই বাতিল হয়ে যাবে।
কুমিল্লার ১১ সংসদীয় আসনের মধ্যে জাতীয় পার্টিকে কুমিল্লা-৮ (বরুড়া) আসনটি ছেড়ে দেয়া হয়েছে।

কুমিল্লার ১১টি আসনে আওয়ামী লীগের প্রার্থী তালিকায় তেমন কোনো পরিবর্তন আসেনি।এখন পর্যন্ত যাঁরা চিঠি পেয়েছেন তাঁরা হলেন – মেজর জেনারেল অব. সুবিদ আলী ভূইয়া(কুমিল্লা-১), সেলিমা আহমেদ মেরী(কুমিল্লা-২), ইউসুফ আবদুল্লাহ হারুন(কুমিল্লা-৩), রাজী মোহাম্মদ ফখরুল(কুমিল্লা-৪), অ্যাডভোকেট আবদুল মতিন খসরু (কুমিল্লা-৫), আ ক ম বাহাউদ্দিন বাহার (কুমিল্লা-৬), অধ্যাপক আলী আশরাফ (কুমিল্লা-৭), অধ্যাপক নুরুল ইসলাম মিলন (কুমিল্লা-৮/জাতীয় পার্টি), মোঃ তাজুল ইসলাম(কুমিল্লা-৯), আ হ ম মুস্তফা কামাল লোটাস (কুমিল্লা-১০), মুজিবুল হক (কুমিল্লা-১১)।

কেন্দ্রীয় আওয়ামীলীগের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে কুমিল্লা-৮ (বরুড়া) আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হয়েছে। এই আসনে নির্বাচন করবেন বরাবরের মতোই পার্টির সদস্য নুরুল ইসলাম মিলন এমপি। তফসিল অনুযায়ী আগামী ৯ ডিসেম্বর হচ্ছে প্রাথীতা প্রত্যাহারের শেষ দিন। শরীকদের যেসব আসন দেয়া হয়েছে সেই আসনগুলোতে আওয়ামীলীগ ডামি প্রার্থী রেখে দেবে বলে জানা গেছে।