কুমিল্লায় মাংসের টুকরায় আল্লাহর নাম

আকিবুল ইসলাম হারেছ, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার জেলার বুড়িচং উপজেলায় গরুর মাংসের টুকরায় আরবিতে মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের নাম লেখা পাওয়া গেছে। চমকপ্রদ এ ঘটনা ঘটেছে উপজেলার বাকশীমূল ইউনিয়নের কালিকাপুর গ্রামে। জানা যায়, (১৩ নভেম্বর) মঙ্গলবার দুপুরে কালিকাপুর পূর্ব পাড়ার মুহুরী বাড়ীর আনোয়ার ইসলাম রান্না করার জন্য বাজার থেকে কয়েকদিন আগে তিন কেজি মাংস ক্রয় করে আনেন মঙ্গলবার মেহমান বাড়িতে আসাতে রান্না করেন।

রান্না শেষে খাবার পরিবেশনের সময় প্রখম মেয়ে ফারজানা আক্তার নাহিদা এর চোখে ভেসে উঠে আরবিতে আল্লাহ লেখা মাংসের টুকরা। তিনি দেখে আশ্চর্য হয়ে মাংস টুকরা আর খায়নি পরে তার বাবাকে মাংসের টুকরা দেখান। এ ঘটনা দেখে সবাই অবাক হন। পরবর্তিতে খবর পেয়ে আশেপাশের অসংখ্য লোক হুমড়ি খেয়ে পরে তাদের বাড়িতে। আরবিতে আল্লাহ লিখা ১টি মাংসের টুকরা পাওয়া গেছে। নাহিদা জানান, কয়েকদিন আগে তার বাবা আনোয়ার ইসলাম কালিকাপুর বাজারে এলাকাবাসী একটি গরু ক্রয় করে জবাই করেছিল।

সেখান থেকে তিন কেজি মাংস কিনেছিলেন। তখন কিছু মাংস রেখে দিয়েছিলেন পরে খাওয়ার জন্য। দুপুরে রান্নার পরে সবাই একসাথে খাওয়ার সময় মাংসতেই আরবিতে আল্লাহ লেখা মাংসের টুকরা পেয়েছেন। তা না খেয়ে ফ্রিজে রেখে দেন। এদিকে, আরবিতে আল্লাহ নাম এক নজর দেখার জন্য উৎসুক মানুষের ভীড় জমায়। আনোয়ার পরিবার এই মাংস টুকরা দেখে অনেকটা চিন্তায় আছেন বলে জানা যায়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

অপরদিক বাকশীমূল উত্তরপাড়া আজীজিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা দায়িত্বরত হাফেজ মাওলানা হারুন অর রশিদ উক্ত মাংস টুকরা দেখে তিনি ধারণা করেন গরুর রানের মাংসের রগের দৃশ্যমান হতে পারে। বাকশীমূল উত্তর পূর্ব পাড়ার মসজিদের ইমাম, হযরত মাওলানা ক্বারী মুহা. কামরুল হাসান সালেহী উক্ত মাংস টুকরা দেখে তিনি বলেন, আল্লাহ নাম বলে মন্তব্য করেন এছাড়া এই রকম নামের মাংস তিনি কয়েকবার দেখেছেন।