নওগাঁয় একটি সোনার দোকানে দুর্ধর্ষ চুরি, ৩ থেকে ৪শ ভরি সোনা চুরি

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় একটি স্বর্নের দোকানে অভিনব কায়দায় দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। শহেরর বড় এবং অভিজাত ব্যবসায়ী বলে খ্যাত আলহাজ্ব তৌফিকুর রহমানের মালিকানাধীন রুমি জুয়েলার্স নামক স্বর্নের দোকানে এই চুরি সংঘটিত হয়েছে। এই দোকান থেকে অনুমান ৩ থেকে ৪শ ভরি স্বর্নালংকার চুরি করে নিয়ে গেছে চোরেরা। দোকনের মালিক আলহাজ্ব তৌফিকুর রহমান এবং নওগাঁ সদর থানার অফিসার্স ইনচার্জ মোঃ আব্দুল হাই সিসি ক্যামেরার ফুটেজ দেখে অনুমান করেছেন শুক্রবার বিকেল ৪টার দিকে রুমি জুয়েলার্সের পাশে লাগোয়া আঁখি ইলেক্ট্রনিক্স নামক দোকানের তালা কৌশলে খুলে সেই দোকানের মধ্যে দিয়ে রুমি জুয়েলার্সেও দেয়ালে সিঁদ কেটে ভিতরে প্রবেশ করে চোরেরা।

তারা ভিতরে প্রবেশ করেই দোকানের ভিতরের সিসি ক্যামেরা খুলে নেয়। ভিতরে প্রবেশের আগে বাইরের সিসি ক্যামেরাগুলো উল্টোদিকে ঘুরিয়ে দেয়। শুক্রবার হওয়ায় পুরো মার্কেট বন্ধ থাকার কারনে তারা দীর্ঘসময় ধরে ভিতরে নির্বিঘেœ দু’টি সিন্দুক ভেঙ্গে সমুদয় সোনা চুরি করে নিয়ে নির্বিঘেœ পালিয়ে যায়। তারা ভিতরে প্রবেশের সময় আঁখি ইলেক্ট্রনিক্স-এর ৪টি তালা খুললেও যাবার সময় দোকানের তিনটি তালা এবং অন্য একটি তালা লাগিয়ে দেয়। পরদিন শনিবার সকাল সাড়ে ৯টার দিকে দোকান খলে এই চুরির কথা জানাজানি হয়।

এই সংবাদ শুনে নওগাঁ’র পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আকতার, সদও থানার অফিসার্স ইনচার্জ আব্দুল হাই ঘটনাস্থল পরিদর্শন করেন। বিকেলে হাতের ছাপ গ্রহন বিশেষজ্ঞ দল রাজশাহী থেকে এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা হাতের ছাপ এবং বিভিন্ন আলামত পরীক্ষা নিরীক্ষা করেন। ঐ দোকান থেকে কি পরিমান সোনা চুরি হয়েছে তা হিসাব নিকাশ সম্পন্ন না হলেও অনুমান করছেন প্রায় ৩ থেকে ৪শ ভরি সোনা চুাির হয়েছে। এ ব্যপারে নওগাঁ সদও থানায় একটি মামলা দায়ের হয়েছে।