ফেসবুক কুরআন প্রতিযোগীতার চ্যাম্পিয়ন হলেন সৌদি প্রবাসী মোঃ ইউসুফ আজম

শনিবার সন্ধা ৬টায় নগরীর শান্তিধাম মোড়ের কার্যালয়ে সোস্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে ফেসবুক কুরআন প্রতিযোগীতার ৪র্থ পর্বের অক্টোবর মাসের চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়। সরাসরি ফেসবুক লাইভে সেপ্টেম্বর মাসের বিজয়ী সৌদি আরব প্রবাসী মোঃ ইউসুফ আজমের নাম ঘোষনা করেন ফাউন্ডেশনের চেয়ারম্যন ডাঃ হাফেজ মাওলানা মোঃ সাইফুল্লাহ মানসুর। এ সময় চেয়ারম্যান ডাঃ হাফেজ মাওলানা মোঃ সাইফুল্লাহ মানসুর বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে যখন হাজারো তরুন প্রজন্ম নৈতিক চরিত্র ধ্বংশের দ্বারপ্রান্তে তখন তাদের মাঝে কুরআনের আলোকে নৈতিক চরিত্র গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হাজির হয়েছে ফেসবুক কুরআন প্রতিযোগীতা।

তিনি বলেন, কুরআনের কাজে অবিরত যুক্ত থাকা আল্লাহর রহমত ও কবুলিয়াত ছাড়া কখনো সম্ভব নয়, তিনি সকল প্রতিযোগীদের কুরআনের আলোকে নিজেদের চরিত্র গঠন করে দেশ জাতীর কল্যানে কাজ করার উদাত্ব আহবান জানান। বিশ্বের একমাত্র কুরআন বুঝার বিকল্প মাধ্যম ফেসবুক কুরআন প্রতিযোগীতা আরো সফল করতে এবং জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগীতায় রুপ দিতে কুরআন প্রেমিক সকল পেশার মানুষদের সহযোগীতার হাত বাড়িয়ে দিতে আহবান করেন।

উল্লেখ্য ফেসবুক কুরআন প্রতিযোগীতা শুরু হয় গত ২৫শে ফেব্রুয়ারী ২০১৭ সালে। আলহামদুলিল্লাহ এ পর্যন্ত তিনটি পর্ব সফলভাবে সম্পন্য করে এখন ৪র্থ পর্ব চলছে। ক্রমান্নয়ে এর প্রতিযোগীর সংখ্যা বাড়ছে যেমন ১ম পর্বে ছিল ১৩জন, ২য় পর্বে ছিল ২২জন, ৩য় পর্বে ছিল ৪৪ এবং ৪র্থ পর্বে প্রতিযোগীর সংখ্যা এসে দাড়িয়েছে ৯৮ জনে। আজ কুরআন বুঝার জন্য দেশ বিদেশের বিভিন্ন পেশার আধুনিকমনা তরুন-তরুনি এর সাথে যুক্ত হচ্ছেন।