মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন আ’লীগ নেতা শাহীন চাকলাদার

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধিঃ যশোর সদর উপজেলা পরিষদের পদত্যাগী চেয়ারম্যান শাহীন চাকলাদার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দাখিল করা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন আজ বৃহস্পতিবার।

মনোনয়নপত্র জমাদানের শেষ দিন গতকাল বুধবার যশোর-৩ (সদর) ও যশোর-৬ (কেশবপুর) আসনে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

এর আগে তিনি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে শাহীন চাকলাদার’র মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন রিটার্নিং অফিসারের কাছে পাঠানো হয়।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন পাওয়ার কথা নিশ্চিত করেন।

যশোর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান বিপু জানান, গত ২৬ নভম্বের দুপুরে শাহীন চাকলাদার সদর উপজেলার চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেন। এরপর তিনি গতকাল বুধবার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৩ ও যশোর-৬ আসনে লড়তে মনোনয়নপত্র দাখিল করেন। তবে চেয়ারম্যানের পদত্যাগের আবেদন গৃহিত না হওয়ায় আজ তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল জানান, আজ দুপুরে শাহীন চাকলাদারের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন তিনি পেয়েছেন। গত ২৬ নভেম্বর জমা দেওয়া উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের পত্রটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে জেলা প্রশাসকের অফিস থেকে। তবে তা গৃহিত হয়েছে কিনা এ সংক্রান্ত কোনো সরকারি চিঠি তার দপ্তরে আসেনি বলে জানান জেলা প্রশাসক।

যশোর-৩ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এবং যশোর-৬ (কেশবপুর) আসনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেককে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।অনেকে ধারণা করেছিলেন, হয়তো উচ্চ মহলের সিগন্যাল পেয়ে তিনি মনোনয়নপত্র দাখিল করেছেন।