সুন্দরগঞ্জে চিহ্নিত মাদক কারবারী গ্রেপ্তার

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে অভিযান চালিয়ে লক্ষাধিক টাকা মূল্যের হিরোইন, ইয়াবা, নগদ টাকা ও ৩টি মোবাইলফোণসেটসহ লাজু সরদার (৩৬) নামে চিহ্নিত এক মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৩ (গাইবান্ধা) ক্যাম্পের সদস্যরা।

র‍্যাব-১৩ সূত্র জানায়, শনিবার (৩ নভেম্বর) রাতে পৌর শহরের থানা রোডস্থ ওয়ালটন প্লাজা সংলগ্ন নিজ বাসায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদক কারবারী লাজু সরদারকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কবল থেকে ৮ গ্রাম ওজনের হিরোইন, ৫২টি ইয়াবা ট্যাবলেট, মাদকদ্রব্য বিক্রির নগদ ৭২ হাজার টাকা, ৩টি মোবাইলফোণসেট জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত লাজু সরদার সুন্দরগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর সাজু সরদারের ছোট ভাই ও বীর মুক্তিযোদ্ধা মরহুম কামাল সরদারের পুত্র। কাউন্সিলর সাজু সরদার মাদক, অস্ত্র, চাঁদাবাজী ও মারামারী সংক্রান্ত কয়েকটি মামলায় গ্রেপ্তার হয়ে জেল হাজতে রয়েছে।

সাজু ও লাজুুর ছোট ভাই শামীম সরদার তালিকাভুক্ত মাদক কারবারী হিসেবে দীর্ঘদিন থেকে গাঁ ঢাকা দিলেও মাঝে মাঝে বাড়ি এসে নির্বিঘ্নেই মাদক ব্যযবসাসহ নানান অপকর্ম চালিয়ে থাকে এমন তথ্য জানিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, সুন্দরগঞ্জ বাজার, কলেজ মোড়, মেডিকেল, মীরগঞ্জ বাজার, হাবলুর মোড়, পূর্ব ও পশ্চিম বাইপাস মোড়সহ পোরসভা এলাকায় বড় বড় মাদক কারবারীরা অত্যন্ত দাম্ভিকতার সঙ্গে নির্ভয়ে তাদের এ ব্যবসা চালিয়েই যাচ্ছে। তাদের মধ্যে রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও সম্ভ্রান্ত পরিবারের পরিচয়ের অন্তরালে এ ব্যবসা চালিয়ে যাওয়ায় তাদের নিরাপত্তা ও সম্মানের ভয়ে তাঁরা কেউই প্রতিবাদ করার সাহস পাননা।

লাজু সরদারকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১৩ (গাইবান্ধা) ক্যাম্পের উইং কমান্ডর (এএসপি)- হাবিবুর রহমান জানান, তালিকাভুক্ত ও চিহ্নিত মাদক কারবারী লাজু সরদারের বিরুদ্ধে গাইবান্ধা ও রংপুরের বিজ্ঞ আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরো ৩টিসহ ৭টি মামলা বিচারাধীন রয়েছে।