হারিয়ে যাওয়া শিশু মিম ফিরে গেল তার মায়ের কোলে

আসাদ হোসেন রিফাত,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট সদর থানা পুলিশের হেফাজতে তিন দিন থাকার পর শিশু সাদিয়া আক্তার মিম (৯) ফিরে গেল তার মায়ের কাছে। রোববার (১৮ নভেম্বর) রাত ৮টার দিকে শিশু মিমকে তার মা সখিরোন বেগম ওরফে সখীর কাছে তুলে দেন সদর থানা পুলিশ।

এর আগে, বৃহস্পতিবার (১৫ নভেম্বর) লালমনিরহাট শহরের শাজাহান কলোনি থেকে স্থানীয়রা শিশু সাদিয়া আক্তার মিমকে উদ্ধার করে সদর থানায় জমা দেন। সে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বাগদি বাজার এলাকার সবুজ-সখী দস্পত্তির মেয়ে শিশু বলে জানাগেছে।

Advertisement

লালমনিরহাট সদর থানার পরিদর্শক (অপারেশন) মোজাম্মেল হক জানান, বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় শহরের শাজাহান কলোনিতে কান্নারত শিশু সাদিয়া আক্তার মিমকে উদ্ধার করে স্থানীয়রা থানায় জমা দেন। শিশুটি তার নাম ও বাবা মায়ের নাম এবং ঠিকানা ঢাকা, উত্তরা ও আব্দুল্লাপুর। এর বাইরে কিছুই বলতে পারছিল না। পরে মিমকে থানা হেফাজতে রেখে তার পরিচয় নিশ্চিত করতে দেশের বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়।

তার পরিচয় শনাক্তে ‘শিশুটি তার বাবা-মাকে খুঁজছে’ শিরোনামে নিউজে একটি সংবাদ প্রকাশিত হয়। যার প্রেক্ষিতে স্থানীয়রা শিশুটিকে চিনতে পেরে তার মাকে খবর দিলে তিনি থানায় যোগাযোগ করেন রোববার (১৮ নভেম্বর) রাতে শিশু মিমের মা সখিরোন বেগম ওরফে সখী স্থানীয় ইউপি সদস্যসহ সদর থানায় উপস্থিত হলে মিমকে তার হাতে তুলে দেওয়া হয় বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন- লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম, সদর উপজেলা সমাজসেবা অফিসার নুর ই জান্নাত ইমন।