আখতারুজ্জামান চৌধুরী বাবু’র ষষ্ঠ মৃত্যুবার্ষিকী’র আলোচনা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্টানে বক্তারা

আখতারুজ্জামান চৌধুরী বাবু ছিলেন একটি মহান আদর্শ সৎ নীতিবান ও বলিষ্ঠ রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন আপাদমস্তক গণমানুষের নেতা। রাষ্ট্র ও সংগঠনের দুর্দিনে তিনি কখনো আদর্শচ্যুত হননি। কোন রকমের টোপ, লোভ ও মোহ তাঁকে আচ্ছন্ন করতে পারেনি। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে রাজনীতি শুরু করা এ মানুষটি বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ও চট্টগ্রামের আপামর জনসাধারণের আস্থাভাজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বহুগুনে গুনান্বিত ও অসাধারণ প্রতিভার অধিকারী আখতারুজ্জামান চৌধুরী বাবু জাতীয় পরিমন্ডলের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলেও স্বমহিমায় নিজের অবস্থান সৃষ্টি করেছেন।

আখতারুজ্জামান চৌধুরী বাবু যুব সমাজের জন্য এক অনুকরণীয় আদর্শ। বর্তমান যুব সমাজকে আখতারুজ্জামান চৌধুরী বাবুর আদর্শকে ধারণ করে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আখতারুজ্জামান চৌধুরী বাবুর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল ও সিটিজি পোস্ট ডটকম এর ব্যবস্থাপনায় আয়োজিত আলোচনা সভা ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্টানে বক্তারা এসব কথা বলেন। ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল এর উপদেষ্টা ও দৈনিক সমকালের মহাব্যবস্থাপক সুজিত কুমার দাশের সভাপতিত্বে আনোয়ারা উপজেলাধীন ইফতেখার কালাম চৌধুরী স্মৃতি বিদ্যাপীঠ মিলনায়তনে সংগঠনের সদস্য রাজীব চক্রবর্তী’র পরিচালনায় আলোচনা সভা ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা আরো বলেন, আখতারুজ্জামান চৌধুলী বাবু নেতৃত্বের প্রতি বিশ্বস্থ থাকার শিক্ষা দিয়েছেন। তিনি সকল পরিচিতি ছাপিয়ে রাজনীতিবিদ পরিচয়েই উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। আওয়ামী লীগের রাজনীতির ইতিহাসে আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নাম চিরস্মরণীয় হয়ে থাকবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২ নং বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, ৮ নং চাতরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াসিন হিরু, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা.মোঃ জামাল উদ্দিন, ইফতেখার কালাম স্মৃতি বিদ্যাপিঠের প্রধান শিক্ষক বাদল চন্দ্র শীল।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল এর প্রতিষ্ঠাতা ও সিটিজি পোস্ট ডটকম এর সম্পাদক স ম জিয়াউর রহমান, সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কর্মকর্তা মোহাম্মদ সেলিম উদ্দিন, শেখ আব্দুল্লাহ শেকাব, মোস্তাফিজুর রহমান মানিক, সুমন চৌধুরী প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি দুই শতাধিক মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন।