কে হচ্ছে ঢাকা-০৫ একক নেীকার মাঝি

ডেমরা প্রতিনিধিঃ ঢাকা-০৫ (যাত্রাবাড়ী-ডেমরা)আসনে শেষ পযর্ন্ত কে নেীকার মাঝি হচ্ছেন? এ নিয়ে সাধারন মানুষের মাঝে কেীতুহলের শেষ নেই। ২৫ নভেম্বর(রোববার)বাংলাদেশ আ,লীগের আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন ঘোষনার মধ্যে দিয়ে এ যাত্রার অনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

এছাড়া ও বেশ কিছু আসনে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেছে।এরমধ্যে সংসদীয় ১৭৮(ঢাকা-০৫)আসনে দলীয় পদে দু,জন হেভিওয়েট প্রার্থী বর্তমান এমপি হাবিবুর রহমান মোল্লা ও যাত্রাবাড়ী থানা আ,লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম মনুর যেীথ নাম প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত ঘোষনা দেয়া হয়। দলীয় মনোনয়ন ঘোষনার পরপরই ঢাকা-০৫ আসনে এলাকার সাধারন মানুষ ও তাদের সমর্থকদের মাঝে উৎকন্ঠা ও আলোচনা – সমালোচনার ঝড় বইছে। এ নিয়ে এলাকায় রীতি মত নানা গুঞ্জন বইছে।কে পাচ্ছেন এ আসনের দলীয় সোনার হরিন প্রতীক নেীকা। কেউ মনে করছেন এমপি মোল্লা কোন কারনে শেষ পযর্ন্ত টিকেট না পেলে কিংবা বিএনপি এ আসনে কাকে দলীয় মনোনয়ন দেয়,সেদিকে বিবেচনা করে মনোনয়ন দেয়া হবে প্রতীক।

অপর দিকে যাত্রাবাড়ী থানা আ,লীগের সভাপতি কাজী মনু গত কয়েকমাস টানা যাত্রাবাড়ী ও ডেমরাতে নির্বাচনী মাঠে মনোনয়ন দেীড়ে নেমেছেন। কোনো কারনে এমপি মোল্লা বাদ পড়লে হয়তোবা তার ভাগ্য থুলবে। সব মিলিয়ে আগামী দু,একদিনের ভিতর বিএনপির মনোনয়ন পত্র ঘোষনা হলেই সমাধান আসবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এ ব্যাপারে ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি সিফাত সাদেকীন চপল বলেন,এ আসনটিতে হেভিওয়েট প্রার্থী ছাড়া জয় অসম্ভব তাই আসনে এমপি মোল্লার বিকল্প কেউ নেই। তিন তিন বারের সংসদ সদস্য মোল্লা সাহেবের দ্বারা এ আসনের জয় নিশ্চিত হবে। তিনি আরো ও বলেন প্রাথীর চেয়ে দল বড় তাই এ আসনে আ,লীগের জয় অবশ্যই দরকার এবং জয়ের জন্র্য প্রার্থীর অবস্থা অবশ্যই মাঠ পর্যায়ে শক্তিশালী হওয়া দরকার। ডেমরা থানা আ,লীগ নেতা টিপু মোল্লা বলেন,সৎ,শিক্ষিত ও ক্লিন ইমেজের কারনে এ আসনে কাজী মনু সবার মন জয় করেছে।

এ আসনে আ,লীগের সাংগঠনিক অবস্থার গতি বৃদ্ধির জন্য কাজী মনুর বিপরীতে কেউ নেই। কাজী মনু নেীকার মাঝি হলে ডেমরা-যাত্রাবাড়ী শিক্ষা জোন হিসেবে পরিনত হবে এবং শিক্ষা প্রতিষ্ঠানে দূনীতি রোধ করা সম্ভব হবে। তার দ্বারাই এ আসনে নেীকার জয় শতভাগ হবে। সব মিলিয়ে ডেমরা- যাত্রাবাড়ী আসনে শেষ পযর্ন্ত আ,লীগ ও বিএনপির দলীয় টিকেট কে পাচ্ছেন সেদিকে তাকিয়ে আছে পুরো ঢাকা-০৫ বাসী।