চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ১ জনের মৃত্যুদন্ডসহ ৫ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে একটি হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ও পাঁচজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী ৪ আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত ব্যক্তি হচ্ছেন- জেলার গোমস্তাপুর উপজেলার কাশরইল গ্রামের সমর উঁরাওয়ের ছেলে নিরঞ্জন উরাও (২২)। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেন- সমর উরাওরে ছেলে গণেশ উরাও (২২), রুবিয়া উরাওয়ের ছেলে দশরত উরাও (২২), রাইয়া উরাওয়ের ছেলে সমর উরাও (৪০) ও সাবানু উরাও (২৬), বিশ্বনাথ উরাওয়ের ছেলে বুধুয়া উরাও (২৪)। এদেরমধ্যে বুধুয়া ও সমর পলাতক রয়েছেন।

অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা বেগম জানান, ২০১০ সালের ২৩ নভেম্বর বিকেলে কাশরইল গ্রামের রফিকুল ইসলাম একটি চায়ের দোকানে বসে ছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে তাকে গলাকেটে হত্যা করে আসামীরা।

এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুল জব্বার গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ১২ সেপ্টেম্বর গোমস্তাপুর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা বাণি ঈসরাইল অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে এই দন্ডাদেশ প্রদান করা হয়।