ঢাকা-১ আসনে বিএনপির দুগ্রুপের মধ্যে শুরু হয়েছে ঠান্ডা লড়াই

ফিরোজ হোসেন, নবাবগঞ্জ(ঢাকা)ঃ. ঢাকা-১ দোহার-নবাবগঞ্জ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ফের শুরু হয়েছে দোহার ও নবাবগঞ্জ উপজেলা বিএনপির দুগ্রুপের নেতাকর্মীদের মধ্যে ঠান্ডা লড়াই। যার সূত্রপাত মাঠ পর্যায় থেকে শুরু করে উপজেলা পর্যায় পর্যন্ত বিস্তার লাভ করেছে।

মনোনয়ন বঞ্চিত সাবেক প্রতিমন্ত্রী সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল মান্নানের সর্মথিত নেতাকর্মীদের অভিযোগ,আজ আমরা হামলা,মামলায় জর্জরিত। বুধবার দলের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনেও অনেক নেতাকর্মীই জানতে পারেনী তাদের দলীয় প্রার্থী কোথায় কারা কিভাবে জমা দিবে মনোনয়নপত্র। নিজেদের মধ্যে ঐক্য না হলে নির্বাচনে ব্যাপক প্রভাব পরতে পারে বলে মনে করেন বিএনপির এসব নেতাকর্মীরা। তারা আরো বলেন, মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে নেতাদের দ্বন্দ আসন্ন নির্বাচনে ব্যাপক প্রভাব পরতে পারে বলে মনে করেন বিএনপির তূণমুলের নেতাকর্মীরা। তাদের দাবী ভেদাভেদ ভুলে উভয় গ্রুপের নেতাকর্মীরা মিলে নির্বাচন করলেই বিজয় লাভ করা সম্ভব।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ঢাকা-১ দোহার নবাবগঞ্জ আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনিত ধানের শীষ প্রতিকের প্রার্থী খন্দকার আবু আশফাকের মুঠোফোনে বারবার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি। তার অনুসারী নেতাকর্মীরা জানায়, আমরা অনেকবার আলোচনার মাধ্যমে কমিটি গঠনসহ ভেদাভেদ ভুলে আগামী দিনে এক সাথে কাজ করার আহবান জানালেও তারা সারা দেয়নি। সামনে নির্বাচন তাই এ বিষয়ে আর কিছু বলার নেই আমাদের। তবে আমরাও চাই সকল ভেদাভেদ বাদ দিয়ে দলের জন্য সকলে মিলে একসাথে কাজ করতে।