নন্দীগ্রামে তিন মাস পর মায়ের কোলে ফিরলো হারানো সন্তান

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে বাড়ি থেকে হারিয়ে যাওয়ার তিন মাস পর মায়ের কোলে ফিরলো শিশু বাদল। শনিবার দুপুরে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন বাদলকে তার মায়ের হাতে তুলে দেন। এসময় শিশুটি তার মাকে জড়িয়ে ধরে কেঁদে ফেলে। একই ভাবে সে তার আতœীয় স্বজনদের কাছে ছুটে যায়। পুলিশ সূত্রে জানা গেছে, নন্দীগ্রাম পৌর এলাকার নামুইট গ্রামে মৃত শুকুর আলীর ছেলে বাদল মিয়া (৮) তিন মাস আগে বাড়ি থেকে হারিয়ে যায়। তার স্বজনরা বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুজি করে।

শিশুটিকে খুঁজে না পাওয়া গেলে তারা স্থানীয় কাউন্সিলরকে বিষয়টি জানান। পরে কাউন্সিলর বিষয়টি থানা পুলিশকে বিষয়টি অবহিত করেন। এরপর কেটে যায় তিন মাস। কিন্তু বাদলের কোন খোঁজ পাচ্ছিলনা তার পরিবার। গত ১৬ আগষ্ট ঢাকা জেলার কামরাঙ্গীরচর থানা পুলিশ কামরাঙ্গীচর বাজার থেকে বাদলকে উদ্ধা করে। পুলিশ অনেক চেষ্টা করে তার পরিচয় বের করতে পারেনি। পরে নিরাপদ হেফাজতে রাখার জন্য শিশু অধিকার বাস্তবায়নকারী বেসরকারী উন্নয়ন সংস্থা অপরাজেয় বাংলাদেশ নামক একটি সংস্থার নিকট বাদলকে রাখা হয়।

সংস্থার শিশু উন্নয়ন ব্যবস্থাপক মাহাফুজা আখতার জাহান জানান, শিশুটির পরিচয় জানার পর। আমরা নন্দীগ্রাম থানায় যোগাযোগ করি। এরপর নন্দীগ্রাম থানা পুলিশ বিষয়টি তার পরিবারকে জানায়। পরে আমরা নন্দীগ্রাম থানার মাধ্যমে বাদলকে তার পরিবারের নিকট হস্তান্তর করি। নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, তিন মাস আগে হারিয়ে যাওয়া বাদলকে তার পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।