নিকলীতে বন্যপ্রাণী ও পাখি সংরক্ষণ বিষয়ক সভা অনুষ্ঠিত

এম.এম রুহুল আমিন, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি: কিশোরগঞ্জের নিকলীতে বন্যপ্রাণী ও পরিযায়ী পাখি সংরক্ষণ বিষয়ক জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জানা যায়, বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা হলরুমে বন্যপ্রাণী ও ব্যবস্থাপনা প্রকৃতি সংরক্ষণ বিভাগের আয়োজনে ‘আমরাই পারি বন্যপ্রাণী বাচাঁতে’ বিষয়ের উপর জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাহিনা আক্তারের সভাপতিত্বে এবং ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় পরিদর্শক নিগার সুলতানার সঞ্চালনায় উক্ত জনসচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় বন কর্মকর্তা এএসএম জহির উদ্দিন আকন। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইশহাক ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারন অর-রশিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আক্তার, কটিয়াদি উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক তারেকুর রহমান, সমাসসেবক নূরুজ্জামান মাস্টার ও স্কুল- কলেজের শিক্ষার্থীরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বন্যপ্রাণী কিংবা পাখি আমাদের নৈপথ্যে সেবা দেয়। প্রতি বছর নিকলী হাওড়ে যে পরিমাণ অতিথি পাখি আসে, সে পাখিগুলো শিকার না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।