বগুড়ার ৭ টি অাসনে মনোনয়নের টিকিট পেলেন যারা

খালিদ হাসান,বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার সাতটি আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। তবে কোন আসনেই একক প্রার্থী রাখা হয়নি। বরং কৌশলগত কারণে কোন কোন আসনে দু’জন এমনকি তিনজনকেও মনোনয়ন দেওয়া হয়েছে। ঢাকায় অবস্থানরত বিএনপি নেতৃবৃন্দ এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৭ (শাজাহানপুর ও গাবতলী) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। কোন কারণে তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে না পারলে বিকল্প হিসেবে দু’টি আসনে একাধিক প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেনঃ বগুড়া-৬ আসনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট মাহবুবর রহমান অথবা বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা। একইভাবে বগুড়া-৭ আসনে গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক একই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোর্শেদ মিল্টন এবং গাবতলী উপজেলা বিএনপির সভাপতি আমিনুর ইসলাম তালুকদারকে বিকল্প হিসেবে রাখা হয়েছে। ইতিপূর্বে বগুড়া-৭ আসনে সাবেক সাংসদ হেলালুজ্জামান তালুকদার লালুর কথা শোনা গেলেও তিনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন নি। বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে যে দু’জনকে মনোনয়ন দেওয়া হয়েছে তারা হলেনঃ মোহাম্মদ শোকরানা ও সাবেক সাংসদ কাজী রফিকুল ইসলাম।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্নার বিকল্প হিসেবে বিএনপি নেতা মীর শাহে আলম ও এম আর ইসলাম স্বাধীনকে রাখা হয়েছে। বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে সাবেক সাংসদ যুদ্ধাপরাধ মামলার পলাতক আসামী আব্দুল মোমেন তালুকার খোকার পাশাপাশি তার স্ত্রী মাসুদা মোমেনকে মনোনয়ন দেওয়া হয়েছে। বগুড়া-৪(কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে বিএনপি নেতা মোশাররফ হোসেনের পাশাপাশি সাবেক সাংসদ ডা. জিয়াউল হক মোল্লাকে। বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজের পাশাপাশি জানে আলম খোকাকেও মনোনয়ন দেওয়া হয়েছে