বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকারকে গার্ড অব অনার প্রদান করার গৌরব একমাত্র আনসার বাহিনীর – ডিপুটি স্পিকার

গোলাম মোস্তফা রাঙ্গাঃ ০৪ নভেম্বর রবিবার সকাল ১০টায় সাঘাটা উপজেলা অফিসার্স ক্লাব প্রাঙ্গণে উপজেলা আনসার ও ভিডিপি’র সমাবেশ/১৮ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডিপুটি স্পিকার বীরমুক্তিযোদ্ধা এ্যাড. ফজলে রাব্বী মিয়া। এসময় তিনি উপস্থিত আনসার ও ভিডিপি’র সদস্য-সদস্যারে উদ্দেশ্যে বক্তব্য প্রদান কালে বলেন মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর সদস্যরা যুদ্ধের পাশাপাশি নবীন মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করতেন। বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকারকে গার্ড অব অনার প্রদান করার গৌরব একমাত্র আনসার বাহিনীর।

সমাবেশে সভাপতিত্ব করেন গাইবান্ধার জেলা আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সাঘাটার উপজেলা নির্বাহী অফিসার উজ্জল কুমার ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মমিদুল ইসলাম, অবসরপ্রাপ্ত সার্কেল অ্যাডজুটান্ট ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের ডিপুটি কমান্ডার গৌতম চন্দ্র মোদক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা এ কে এম রুহুল আমিন, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, সাঘাটা শাখার ব্যবস্থাপক সম্রার্ট আকবর আলী।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সাঘাটার সাঘাটা উপজেলার উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা মোছাঃ সাহেনা খাতুন। সমাবেশ প্যারেড পরিচালনা করেন সাঘাটার উপজেলা প্রশিক্ষক অমলেন্দু সাজোয়ান। সমাবেশটি পরিচালনা করেন পলাশবাড়ীর উপজেলা প্রশিক্ষিকা ফেরদৌসী আক্তার সুমী ও সুন্দরগঞ্জের উপজেলা প্রশিক্ষক জনাব আলী সরকার। সমাবেশে সাঘাটা উপজেলার প্রতিটি ইউনিয়ন হতে ২৫০ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা অংশগ্রহণ করেন। তাদের মধ্যে হতে ভাল কাজের পুরষ্কারস্বরুপ ১জনকে সেলাই মেশিন, ১জনকে বাইসাইকেল ও ২০জন অন্যান্য পুরষ্কার প্রদান করা হয়।