বোরহানউদ্দিন পৌরবাসি পেতে যাচ্ছে গ্যাস সংযোগ

বোরহাউদ্দিন (ভোলা) প্রতিনিধি: ভোলা বোরহাউদ্দিন পৌরসভাবাসির দীর্ঘদিনের স্বপ্ন বাসাবাড়ীতে গ্যাস সংযোগের দাবী বাস্তবায়নের দুয়ার খুলছে। আগামী ১০ নভেম্বর থেকে আবেদন আহ্বায়ন করা হচ্ছে গ্যাংস সংযোগের। বোরহানউদ্দিন পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম জানান, আমার নির্বাচনী প্রতিশ্রুতির অন্যতম অগ্রধিকার ছিল পৌরসভার নাগিরিকদের গৃহস্থলি কাজের গ্যাস সংযোগের সেবা নিশ্চিত করা। তারই ধারাবাহিকতায় পৌরসভায় অনেকখানি গ্যাস লাইন টানা হয়েছিল।

কিন্তু শিল্প উন্নয়ের অগ্রাধিকার থাকাতে সরকার গৃহস্থলিতে সংযোগ বন্ধ রাখাতে বোরহানউদ্দিনবাসি একরকম হতাশায় ভুগছিলেন গ্যাস সংযোগ পাওয়া নিয়ে। সফল বানিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুলের ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বোরহানউদ্দিনে গ্যাস সংযোগের অনুমোদন প্রদান করেন। ফলে আগামী ১০ নভেম্বর থেকে এ গ্যাস সংযোগের জন্য আবেদন আহ্বান করা হচ্ছে এবং খুব দ্রুতই পৌরবাসী তা ব্যবহার করতে পারবেন বলে আশা করছি।

উল্লেখ্য, বোরহানউদ্দিন শাহবাজপুর গ্যাস ফিল্ডের মজুদকৃত প্রাকৃতিক গ্যাস দিয়ে ভোলা পৌরসভায় গৃহস্থলিতে ইতিপূর্বে গ্যাস ব্যবহার করে আসছে এবং এ মজুদকৃত গ্যাস দিয়ে ভোলা ৩৪ মেঘাওয়াট ও বোরহানউদ্দিন নাদিরার চরে ২২৫ মেঘাওয়াট বিদ্যু উপাদন হচ্ছে। এছাড়াও নতুন আরোও বিদ্যু কেন্দ্রের কাজ চলমান রয়েছে। বর্তমান সরকার এ গ্যাস ব্যবহার করে ভোলা কে ব্যাপক শিল্পোন্নয়ের পরিকল্পনা গ্রহণ করেছে।