রাবি আইবিএ’র স্নাতক উত্তীর্ণদের ডিগ্রী প্রদান ৮ ডিসেম্বর

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পঞ্চমবারের মতো গ্রাজুয়েশন উৎসব পালন করতে যাচ্ছে ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)। আগামী ৮ ডিসেম্বর শনিবার স্নাতক উত্তীর্ণ শিক্ষার্থীদের ডিগ্রী প্রদান করা হবে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় আইবিএ ভবনের আলোচনা কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইবিএ’র পরিচালক অধ্যাপক ড. এ. কে. শামসুদ্দোহা। লিখিত বক্তব্যে শামসুদ্দোহা বলেন, আইবিএ প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই ডিগ্রী প্রদান অনুষ্ঠানে সর্বমোট ৪২০ জন শিক্ষার্থীকে স্নাতক ডিগ্রী প্রদান করা হবে। তন্মধ্যে ১২ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হবে। আইবিএ’র পরিচালক বলেন, রাবি উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. এম. শাহ নওয়াজ আলি, রাবি উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী এম জাকারিয়া, কোষাধ্যাক্ষ অধ্যাপক এ. কে. এম. মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

অনুষ্ঠানে অতিথিগণের বক্তব্য প্রদান শেষে ধন্যবাদ জ্ঞাপন করবেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ড. এম. এ. বারী। এদিন বিকালে একটি সাংষ্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে আইবিএ শিক্ষার্থীদের আবাসিকতা সমস্যা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে বলা হয়, আইবিএ-তে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের কোনো আবাসিক হলে সংযুক্তি নেই। তাই শিক্ষার্থীরা আবাসিকতার সমস্যায় ভুগছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলেই এই সমস্যার সমাধান করতে পারে। সংবাদ সম্মেলনে আইবিএ’র অধ্যাপক ড. মো. হাছানাত আলী, অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং সহযোগী অধ্যাপক শরীফুল ইসলাম, প্রভাষক মৃণাল কান্তি পাল উপস্থিত ছিলেন।