লালপুরে যুবলীগ নেতা খুন, আহত-২

নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিবাদমান দু’টি গ্রুপের দ্বন্দের জের ধরে থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহারুল ইসলাম (৩৫) ধারলো অস্ত্রের আঘাতে খুন হয়েছেন।

এ সময় তার সাথে থাকা তুহিন ও পান্থ নামের অপর দুই জন আহত হয়েছে। বুধবার (২৮ নভেম্বর) সকাল ১০ টার দিকে মোটর সাইকেল নিয়ে যাওয়ার পথে নর্থ বেঙ্গল সুগার মিলের ২ নং গেটের অদুরে এই ঘটনা ঘটে। নিহত জাহারুলকে প্রথমে লালপুর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে বেলা একটার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত জাহারুলের ছোট ভাই রেজাউল তার মৃত্যুর ঘটনা নিশ্চিত করেন। লালপুর হাসপাতালের চিকিৎসক মজিবুল হক সবুজ বলেন, নিহত জাহারুলের মাথাসহ শরীরের বিভিন্ন অংশে মারাত্বক জখম রয়েছে এছাড়া তার দুই পায়ের রগ কেটে দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ৬ টি মোটর সাইকেল জব্দ করেছে। জাহারুল ইসলাম সিরাজীপুর গ্রামের মৃত লুৎফর মোল্লার ছেলে। আহত অপর দুই জন হলো বিরোপাড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে তুহিন (৩২) ও বাওড়া গ্রামের বাবলু হোসেনের ছেলে পান্থ (৩০)। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। জানাগেছে নর্থ বেঙ্গল সুগার মিলের ঠিকাদারী কাজ বাগিয়ে নেওয়াকে কেন্দ্র করে যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহারুল ইসলাম ও স্থানীয় মোস্তাক গ্রুপের দ্বন্দ চলছিল। এ নিয়ে মাস খানেক আগে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত: ৪ জন আহত হয়।

জাহারুল ইসলাম নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম বকুলের সমর্থক এবং মোস্তাকরা আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত সংসদ সদস্য এ্যাড. আবুল কালামের সমর্থক বলে জানাগেছে। লালপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।