সাংবাদিক শিমুল হত্যা মামলায় জামিন পেলেন মেয়র মিরু

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামী সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার সাময়ীক বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। রোববার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ।

তিনি জানান, এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে। গত বছরের ২ ফেব্রুয়ারী শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু তুলে নিয়ে গিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ার জের ধরে বিজয়ের সমর্থকেরা মেয়র মিরুর মনিরামপুরের বাড়ি ঘেরাও করে। দুপক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহের জন্য উপস্থিত দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিবিদ্ধ হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারী মারা যান।

শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরুসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। মেয়র মিরু বর্তমানে কারাগারে রয়েছেন। এদিকে মেয়র মিরুর জামিনের খবর তার গ্রামের বাড়ি নলুয়া ও শাহজাদপুরে ছড়িয়ে পড়লে তার সমর্থরা উল্লাসে ফেটে পড়ে। বিষয়টি নিশ্চিত হতে অনেকেই স্থানীয় সাংবাদিকদের কাছে ফোন করেন।