সারের পিছনে কৃষক নয় কৃষকের পিছনে সার-বীজ ছুটছে – হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুরঃ দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম আওয়ামীলীগ আবার ক্ষমতায় আসলে দিনাজপুরের দশমাইলে অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হবে উল্লেখ করে বলেন, এই অর্থনৈতিক অঞ্চল স্থাপন হলে ৩০ থেকে ৪০ হাজার বেকারের কর্মসংস্থান হবে। ৩’শ থেকে ৪’শ প্রতিষ্ঠান গড়ে উঠবে। শিল্প কারখানায় ভরপুর হয়ে উঠেবে দিনাজপুর। তিনি বলেন, বিএনপি জামায়াতের আমলে সারের জন্য কৃষকদের গুলি খেয়ে মরতে হয়েছে। মন্ত্রী এমপিদেরসহ এপিএস পিএসদেরকে ধরনা দিেেত হয়েছে। সেই সার এখন কৃষকদের বাড়ী বাড়ী ঘুরছে। বীজ সারের অভাব বলতে আর কিছুই নেই।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা এ অভাবকে দুর করে কৃষক বান্ধব হিসেবে রুপ নিয়েছে। শুধু তাই নয় বিনামুল্যে এখন কৃষকরা সার-বীজ পাচ্ছে। এছাড়া দিনাজপুর সদরের এই ১০ বছরে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন ও চলমান কাজ হয়েছে। এসব উন্নয়ন ও অগ্রগতিকে অব্যাহত রাখতে আবারও নৌকার বিজয় আনতে হবে। প্রধানমন্ত্রী মন্ত্রীকে ক্ষমতায় বসাতে হবে।
তিনি চেহেলগাজী শিক্ষা নিকেতনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন ও উত্তর গোসাইপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪তলা নতুন ভবনের ভিত্তি প্রস্থরের স্থাপন শেষে তিনি তথ্যপ্রযুক্তির এ যুগে মানসম্মত শিক্ষা উন্নত করতেই আওয়ামীলীগ শিক্ষা ব্যবস্থার উপর গুরুত্বারোপ করে বলেছেন, বিগত ১০ বছরে আওয়ামীলীগ দিনাজপুর সদর আসনে সকল স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মান, কম্পিউটার ল্যাবসহ শিক্ষা ব্যবস্থাকে উন্নত করে তুলেছে।

তিনি চ্যারেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, হাজি দানেশ, দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, আদর্শ মহাবিদ্যালয়, সরকারি কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোটি কোটি টাকা ব্যয় করা হয়েছে। পড়াশোনায় আমুল পরিবর্তন আনা হয়েছে। ফলে মানসম্মত পড়ালেখা বৃদ্ধি পেয়েছে। শিক্ষার আলোয় আলোকিত হয়ে উঠেছে বাংলাদেশ। ০৩ নভেম্বর শনিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১০৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সরিষা ও ভুট্টা বীজ বিতরণের উদ্বোধন ও প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে দিনাজপুর চেহেলগাজী শিক্ষা নিকেতনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন, উত্তর গোসাইপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪তলা নতুন ভবনের ভিত্তি প্রস্থরের স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সদর উপজেলা প্রাঙ্গনে দনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: ফিরুজুল ইসলাম ফিরোজের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপপরিচালক মো: তৌহিদুল ইকবাল, সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কা ন, উপজেলা কৃসি অফিসার মো: আকলিমুজ্জামান, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ,

সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, ইউপি চেয়ারম্যান মো: মমিনুল ইসলাম, জিয়াউর রহমান জিয়া, মাজেদুর রহমান জুয়েল, অসোক চেয়ারম্যান। উত্তর গোসাইপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপত্বি করেন স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব আব্দুর রশিদ। এ সময় বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: ফিরুজুল ইসলাম ফিরোজ, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কা ন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াদেুল আলম আর্টিস্ট, কাউন্সিলর মাকসুদা পারভীন মিনা প্রমুখ।