সুনামগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত এক মাদক ব্যবসায়ী

আতিকুর রহমান,জেলা প্রতিনিধি, সুনামগঞ্জঃ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাহের মিয়া নামের একজনকে যাবজ্জীবন ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরোও ৩ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে এ রায় প্রদান করেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন

যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী তাহির মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার ফরমানপুর গ্রামের তমুজ উদ্দিনের ছেলে। আসামী বর্তমানে পলাতক রয়েছে। এ মামলায় অপর আসামী আব্দুল কুদ্দস, ইউনুছ মিয়া, মো. আব্দুল্লাহ’র বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন জনকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করাহয়, ২০১০ সালের ১৩ জুলাই সুনামগঞ্জ শহরের একটি রেষ্টুরেন্ট থেকে ২০ লক্ষ টাকা সম মূল্যের ২শ গ্রাম হেরোইনসহ আসামীদের গ্রেফতার করে র‌্যাব-৯ এর একটি দল। ঐ দিন র‌্যাব বাদি হয়ে ৪ জনকে আসামী করে সুনামগঞ্জ সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ সালের ১৯ টেবিল ১(খ) ধারায় একটি মামলা দায়ের করে।

দীর্ঘ শুনানীর পর এ রায় প্রদান করেন আদালত। আসামী পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট হুমাইয়ুন মঞ্জুর চৌধুরী এবং রাষ্ট্র পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট সুহেল আহমদ ছইল মিয়া।