সুন্দরগঞ্জে প্রশাসন পরিচয়ে ডাকাতি

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকেঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে রাত গভীরে বসত বাড়িতে ঢুকে প্রশাসন পরিচয়ে ডাকাতির ঘটনায় আংশিক টাকা ফেরত পেলেও জড়িতরা অ-ধরায় রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২২ নভেম্বর) দিনগত গভীর রাতে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের ফলগাছা গ্রামের প্রতিবন্ধী রফিকুল ইসলামের বাড়িতে একটি বিয়ে উপলক্ষে প্রাথমিক আলোচনার নামে কতিপয় ব্যক্তি প্রবেশ করে। এরপর প্রশাসনের লোক পরিচয়ে বাড়ির মালিক রফিকুল ইসলাম ও তার পরিবারকে মাদকদ্রব্য, জাল টাকার ভয়ভীতি দেখিয়ে ছদ্মবেশি ডাকাতরা নিজ পকেট থেকে পাউডার ও জাল টাকা প্রদর্শন ও অস্ত্রের মুখে জিম্মি করে ১ লাখ ৫৭ হাজার টাকা নিয়ে যায়। বিয়ে অনুষ্ঠান থেকে প্রতিবেশী মঞ্জু মিয়ার মোবাইল ফোনে ডেকে নেয়া অজ্ঞাত প্রশাসনের লোকেরা টাকা নিয়ে যাবার পর স্থানীয়ভাবে ইউপি চেয়ারম্যান ও থানায় ২ দফা বৈঠক হয়। এতে মঞ্জু মিয়া ও মাহাবুবার রহমান নামে ২ ব্যক্তি উক্ত টাকা ফেরত দিলেও রফিকুল ইসলাম পেয়েছেন ৯৫ হাজার টাকা।

এ ঘটনার নৈপথ্যে থাকা রফিকুলের ভাই সাখাওয়াত হোসেন বাদী হয়ে মঞ্জু মিয়া ও মাহাবুরকে স্বাক্ষী করে থানায় একটি মামলা করেন। যার সুন্দরগঞ্জ থানার মামলা নং ৩৪, তারিখ ২৩/১১/২০১৮ইং। এ ব্যাপারে মামলার বাদীর সঙ্গে কথা হলে তিনি জানান, বিষয়টি মীমাংসা হয়েছে। ইউপি চেয়ারম্যান নজমুল হুদা জানান, বিষয়টি ওরা নিজেরাই-নিজেরাই। তাই স্থানীয় ও থানায় ২ দফা বৈঠকে বিষয়টা মীমাংসা করে দেয়া হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইমরান হোসেন জানান, বিষয়টি তদন্তনাধীন রয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।