সুন্দরগঞ্জে ৩ মাদক কারবারীসহ গ্রেপ্তার-৮

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে ৩ মাদক কারবারীসহ নাশকতা মামলায় আরো ৫ আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। থানা সূত্রে জানা যায়, রবিবার রাতে র‍্যাব-১৩ (গাইবান্ধা) ক্যম্পের সদস্যরা অভিযান চালিয়ে ২৩টি ইয়াবা ট্যাবলেটসহ ২ মাদক কারবারীকে গ্রেপ্তার করেন। এরা হলো- উপজেলার রামচন্দ্রপাড়া গ্রামের আব্দুস সোবাহানের পুত্র সুজন মিঞা (২১) ও রংপুরের পীরগাছা উপজেলার মীরপাড়া গ্রামের তোফাজ্জল হোসেনের পুত্র মাসুদ রানা (১৯)।

এছাড়া, থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে উপজেলার ডোমেরহাট বাজারের নিজ বাড়ি থেকে জয় কুমার রবিদাশ (২৪) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার ও তার বাড়ি থেকে ৪০ লিটার চোলাই মদ উদ্ধার করেন। জয় কুমার রামজীবন ইউনিয়নের নিজপাড়া গ্রামের হীরা লাল রবিদাশের পুত্র। এছাড়া, নাশকতা (বিস্ফোরক) মামলার আসামী বিএনপি ও জামায়াতের ৪ নেতা- কর্মী ও সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এরা হলো- উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের উত্তর ধোপাডাঙ্গা গ্রামের মৃত টুংরু মামুদের পুত্র সাবদুল ইসলাম (৫০), মৃত আছর আলীর পুত্র রেজাউল করিম (৩৫), দক্ষিণ ধোপাডাঙ্গা গ্রামের মৃত শমসের আলীর পুত্র মোস্তাফিজুর রহমান (৪০), কিশামত ধোপাডাঙ্গা গ্রামের মৃত নূর মোহাম্মদের পুত্র ইদ্রিস আলী (৫০)। এরপর অন্য একটি মামলায় গ্রেপ্তারী পরোয়ানামূলে কুদ্দুছ মিঞা নামে আরো এক আসামীকে গ্রেপ্তার করে থানা পুলিশ। কুদ্দুছ মিঞা বেলকা ইউনিয়নের বেকরীরচর গ্রামের মৃত আহাদ আলীর পুত্র।

গ্রেপ্তারকৃত নাশকতা মামলার আসামীদের মধ্যে মোস্তাফিজুর রহমান ধোপাডাঙ্গা ইউনিয়ন বিএনপি’র সেক্রেটারী। অপর ৩ জন জামায়াতের কর্মী ও সমর্থক বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান জানান, মাদক কারবারীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা রুজু করে গ্রেপ্তারকৃত আসামীদেরকে আদালতে পাঠানো হয়েছে। জয় কুমারের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বিজ্ঞ আদালাতে আরো ১টি মামলা বিচারাধীন রয়েছে।