হরিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

এস.এম.মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ হরিপুরে বীরগড় কারিগরি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম ও অফিস সহকারী মোঃ আব্দুস সাত্তারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের মধ্যে মোঃ আরমান।

ঘটনার বিবরণে জানা যায়, বীরগড় কারিগরি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণিতে রেজিষ্ট্রেশন বাবদ প্রধান শিক্ষক ও অফিস সহকারীকে প্রতি ছাত্রের নিকট হইতে ৫০০ শত টাকা এবং ফরম ফিলাপ বাবদ ১২০০ শত টাকা হারে গ্রহণ করেন। কিন্তু গত ৩১/১০/২০১৮ ইং তারিখে পরিক্ষার্থীরা পরীক্ষার প্রবেশ পত্র আনতে গেলে প্রধান শিক্ষক ও অফিস সহকারী তাদেরকে প্রবেশ পত্র দিতে ব্যার্থ হন। এবং বলেন যে, তোমাদের রেজিষ্ট্রেশন বীড়গড় কারিগরি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এ না করিয়া তিনুয়া কারিগরি স্কুলে করায় এবং উক্ত স্কুলের অনুমোদন না হওয়ায় তোমাদের ফরম ফিলাপ করা সম্ভব হয় নাই। পরিক্ষার্থীদের উক্ত বিষটি নিয়ে বাড়াবাড়ি না করতে হুমকিও দেন প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম।

প্রধান শিক্ষককের নিকট এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, ঘটনা সত্য নয়। এবং ওরা কেউই আমার স্কুলের ছাত্র নয়। ছাত্ররা যে আমাকে টাকা দিয়েছে তার কোন প্রমাণ তারা দেখাতে পারবে না। পরীক্ষার্থীরা পরিক্ষায় অংশ গ্রহণ করতে না পারায় তাদের জীবন হতে দুই বছরের ক্ষতি হওয়ায় অনিশ্চয়তার মুখে পরেছে উক্ত বিষয়টি। ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ জীবনের কথা ভেবে উর্দ্ধতন কর্তৃপক্ষের জ্ঞাতার্থে এবং যথোচিত ব্যবস্থা গ্রহণার্থে পরীক্ষার্থী ও অভিভাবক মহলের একান্ত আরজি।

এ বিষয়ে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি মাধ্যমিক শিক্ষা অফিসারকে ঘটনা তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।