৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল, মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল সেক্টরে ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার (৩নভেম্বর) দুপুরে এক আড়ম্বর প্রীতিভোজের মধ্যদিয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। এসময় সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক, এসজিপি, বিজিবিএম, পিএসসি, কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এর শুভ সূচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো: জোবায়ের হাসনাৎ, পিএসসি, এলএসসি, ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল এম জাহিদুর রশীদ, পিএসসি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মো.আনোরুল হক, উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ কে.এম. নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়নাল আবেদীন টিটু প্রমুখ।

এছাড়া সরকারি বিভিন্ন কর্মকর্তা, শ্রীমঙ্গল, হবিগঞ্জের সাংবাদিকবৃন্দ ও শ্রীমঙ্গল সেক্টর ও অধীনস্থ ব্যাটালিয়নের সকল অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। এতে জানানো হয়, প্রতিষ্ঠা লাভ এর পর হতে এ ব্যাটালিয়ন হবিগঞ্জ জেলার মাধবপুর ও চুনারুঘাট ও শ্রীমঙ্গল উপজেলাসহ মোট ১২২.৫ কিলোমিটার এলাকায় সীমান্ত রক্ষা, মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানকৃত মালামাল পাচার, অবৈধ অস্ত্র পাচার, নারী ও শিশু পাচার ও অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তব্যে বেসামরিক প্রশাসনকে সহায়তাসহ দেশমার্তৃকার সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে সক্ষম হয়।

এ ব্যাটালিয়ন ৬টি বিওপি নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে ১৫টি বিওপি’র মাধ্যমে অপারেশনাল কার্যক্রম পরিচালনা করে আসছে। ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা কম চোরাচালান প্রবণ হওয়া সত্ত্বেও ব্যাটালিয়নের সদস্যরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০১৮ সালে প্রায় ৩ কোটি ২৩ লক্ষ ৫১ হাজার ৪শত ৯ টাকার উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন প্রকার চোরাচালানকৃত দ্রব্য সামগ্রী আটক করতে সক্ষম হয়েছে।