এতিমখানার শিক্ষার্থীদের মাঝে “রংধনু”র শীতবস্ত্র বিতরণ

মোঃ আশিকুর রহমান, কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘রংধনু’র পক্ষ হতে ময়মনসিংহের মাসকান্দায় অবস্থিত আল-মানার এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণের পাশাপাশি এতিমখানার শিক্ষার্থীদের মাঝে একবেলার খাবার, বিভিন্ন খেলার সরঞ্জাম বিতরণ ও শিক্ষার্থীদের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়। শীতবস্ত্র ক্রয়ের অর্থ তহবিল গঠন এবং স্বেচ্ছাসেবী কার্যক্রমের সক্রিয়তার ভিত্তিতে সেরা পাঁচজন স্বেচ্ছাসেবককে সংগঠনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সাহাবউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্বল কুমার প্রধান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ সুজন আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক তপন কুমার সরকার, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মেহেদী হাসান।

আল মানার এতিমখানার কোনো শিক্ষার্থী যদি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে চান্স পায়, তার সম্পূর্ণ আর্থিক সহযোগিতার আশ্বাস দেন সংগঠনের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সাহাবউদ্দিন।

প্রসঙ্গত, “চলবো মোরা একসাথে জয় করবো মানবতাকে” স্লোগানকে ধারণ করে যাত্রা শুরু করা সংগঠনটি এর আগেও কিছু ব্যতিক্রমী কাজ করে আলোচনায় এসেছে যার মধ্যে গ্রামের দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরন, বৃক্ষরোপন, ফ্রি ব্লাড গ্রুপিং, মানবতার দেয়াল অন্যতম।