কুড়িগ্রামে নির্বাচর্নী প্রচারণার ধর্মীয় উস্কানি নিকাহ রেজিষ্টার আটক

রুহুল সরকার, রাজীবপুর ও রৌমারী (কুড়িগ্রাম )প্রতিনিধিঃ কুড়িগ্রাম-১ আসনে নির্বাচনী প্রচারণায় ধর্মীয় উস্কানিমুলক বক্তব্য রাখায় হাবিবুল বাহার নমের একজনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালতে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দেড় মাসের কারাদন্ড দেয়া আদালত।

সাজাপ্রাপ্ত ওই ব্যাক্তি নাগেশ্বরী উপজলার ভিতরবন্দ ইউনিয়নের নিকাহ্ রেজিষ্টার ।

ধর্মীয় উস্কানি মূলক বক্তব্য দেওয়ার কারনে বৃহম্পতিবার (২০ডিসেম্বর) রাতে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। নাগেশ্বরী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দেড় মাসের কারাদন্ড দেয়।

স্থানীয় সূএে জানা গেছে,একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-১ আসনের বিএনপির প্রার্থী সাইফুর রহমান রানার পক্ষে প্রচারণার অংশ হিসেবে ভিতরবন্দের একটি পথসভায় ওই নিকাহ রেজিষ্টার বলেন, খালেদা জিয়া ও সাঈদীকে মুক্ত করতে হলে নামাজ যেমন ফরজ তেমন ঐক্যফ্রন্টের প্রার্থীদের ভোট দেয়াও ফরজ কাজ। এসময় তিনি লোকজনকে বলেন, জেলখানায় মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীকে নবীজি (সা:) ১০বার স্বপ্নে দেখা করেছেন। তার হাতে প্রায় ১০ হাজার অমুসলিম ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তার মতো আলেমকে এখন কারাগারে দিন কাটাতে হচ্ছে। খালেদা জিয়া ও সাঈদীকে মুক্ত করতে সারাদেশের ঐক্যফ্রন্টের প্রার্থীদের ভোট দেয়া এখন ফরজ হয়ে দাঁড়িয়েছে।

ভ্রাম্যমান আদলত বসিয়ে হাবিবুল বাহারকে সাজা দেওয়ার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান জানান, নির্বাচনের আচরণ বিধিমালার ১১-ক ধারা লংঘন করে ধর্মীয় উস্কানী মূলক বক্তব্য রাখায় তাকে সাজা দেয়া হয়েছে।