গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত করা হয়েছে। ফলে এই আসনে ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ হবেনা বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) নির্বাচন কমিশনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই আসনে ভোট স্থগিত থাকবে বলে জানান তিনি।

তিনি জানান, গণপ্রতিনিধিত্ব আদেশের ১৭ এর ১ ধারা অনুযায়ী আসনটিতে নির্বাচন বন্ধ থাকবে। জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় ওই আসনে নির্বাচন স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ইসি বলেন, ‘রিটার্নিং কর্মকর্তা প্রার্থীর মৃত্যুর সনদসহ বিশদ তথ্য পাঠালে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনাররা এই বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত দেবেন। তবে, ৩০ ডিসেম্বর ওই আসনে নির্বাচন হবে না।’

ওই আসনের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে পুনঃতফসিল ঘোষণা করা হবে বলে জানান ইসি সচিব।

ঐক্যফ্রন্টের প্রার্থী ও কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী আজ বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকালে রাজধানীর বনানীতে নিজ বাসায় অসুস্থতাজনিত কারণে মারা যান। তিনি টিআইএম ফজলে রাব্বী দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যু কালে তিনি ৩ ছেলে ও ২ কন্যা সন্তান রেখে গেছেন।

এবারের নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ি- সাদুল্যাপুর) আসনে ধানের শীষ প্রতীক নিয়ে অংশ নেন তিনি। এর আগে জাতীয় পার্টি থেকে গাইবান্ধা-৩ আসনে ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।