ঠাকুরগাঁওয়ে পূজা উদযাপন পরিষদের সংবাদ সম্মেলন

অন্তর রায়, ঠাকুরগাও প্রতিনিধি: মঙ্গলবার (২৫ ডিসেম্বর) রাত আট টার দিকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও সভাপতি অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটোর আশ্রমপারাস্থ কার্যালয়ে এইসংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণাংশু দত্ত টিটো বলেন, বিগত ২০০১ ও ২০১৪সালের জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ও পরে লক্ষ করা গেছে একটি অশুভ অপশক্তি কোন একটি দলের ছত্রছায়ায় তাদের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে এই সদর আসনের বিভিন্ন ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের উপরেনির্বিচারে অত্যাচার চালায়। তারা হিন্দুদের বাড়িতে অগ্নিসংযোগ করে এমনকি শারিরীকভাবেও লাঞ্চিত করে। যা বিভিন্ন মিডিয়ায়প্রকাশিত হয়েছে। সাম্প্র

তিনি এসময় জানান, গত ২০ ডিসেম্বর দিবাগত রাতে জগন্নাথপুর ইউনিয়নে শিংগিয়ামোটা শাহ বাসায় অগ্নিসংযোগ করে সাতটি ছাগল, হাস-মুরগী, ধান-চাল ও আসবাবপত্রসহ প্রায় পাঁচ লক্ষটাকার ক্ষতি সাধন করে। গত ২৩ ডিসেম্বর দিবাগত রাতে গড়েয়া ইউনিয়নে পূর্ব আরাজী চন্ডীপুর গ্রামেডা. মহেশ পাড়ায় যুগল চন্দ্র অধিকারীর বাসায় খড়ের ঘরে অগ্নিসংযোগ করে বহুল ক্ষতিসাধন করে।

এছাড়াও ২৪ ডিসেম্বর দিবাগত রাতে আখানগর ইউনিয়নে জাত্রু বর্মনের বসত বাড়ির পার্শ্বে খড়েরপুঞ্জিতে অগ্নিসংযোগ করা হয় যেন আগামী নির্বাচনে সনাতন ধর্মাবলম্বী ভোটকেন্দ্রে যেতে না পারে। অরুণাংশু দত্ত অভিযোগ করে বলেন, এরুপ জঘন্য ও হীন কর্মকাণ্ড একমাত্র কোন একটি দলের ছত্রছায়ায় সংগঠিত হচ্ছে। আসন্ন নির্বাচনে পূর্বের মতই একই ধরণের ঘটনার পুনরাবৃত্তির আলামত পাওয়া যাচ্ছে।

তিনি সংবাদ কর্মীদের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদেরদৃষ্টি আকর্ষণ করেন যেন, একটি
অসাম্প্রদায়িক রাষ্ট্রে উপরোক্ত ঘটনাবলির আলোকে হিন্দু সাম্প্রদায়ের ভোটদান নিশ্চিত করণ এবং ভোটের পরবর্তীতে হিন্দু ভোটারদের সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা হয়।

উক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ ঠাকুর গাঁওয়ের উপদেষ্টা অ্যাডভোকেট বলরাম গুহ ঠাকুরতা, হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয়কমিটির সদস্য অ্যাডভোকেট ইন্দ্র নাথ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁওয়ের সাধারণসম্পাদক তপন কুমার ঘোষ, ঠাকুরাগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, ডেইলি স্টার প্রতিনিধিকামরুল ইসলাম রুবায়েত, ঠাকুরগাঁওয়ের খবরের সম্পাদক বিধান দাসসহ জেলার বিভিন্ন মিডিয়ারপ্রতিনিধি বৃন্দ।