পেকুয়ায় নৌকার অফিসে আগুনের জের বিএনপি নেতাকর্মীদের নামে ৬ মামলা

জসিম উদ্দীন জিহাদ, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজারের পেকুয়ায় নৌকার প্রার্থী জাফর আলমের ৫টি অফিসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে।

এ ছাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমকে হত্যা চেষ্টার অভিযোগে পৃথক আরো ১ টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় এজাহারনামীয়সহ ৩৭২ জনসহ মোট ৫২৫ জন বিএনপি-জামাতের নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

Advertisement

রবিবার রাতে এসব মামলা রেকর্ড করা হয়। মামলায় পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, শিলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছেন ও সাংবাদিক ছফওয়ানুল করিমকে আসামী করা হয়েছে।

তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জাকির হোসেন ভুঁইয়া। তিনি জানান পৃথক ৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে নৌকার অফিসে আগুন দেওয়ার অভিযোগে পাঁচটি ও যার অপরটি হত্যা চেষ্টা মামলা।

ওসি আরো জানান, আবুল কাশেম বাদি হয়ে হত্যা চেষ্টা মামলায় ৭ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত রয়েছে ৮ জন, মগনামার নির্বাচনী কার্যালয় পুড়ানোর অভিযোগে হাজী নজরুল ইসলাম বাদি হয়ে ৫০ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত ১৫ জন, আবুল খায়ের বাদি হয়ে ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩৫ জন, জয়নাল আবেদিন বাদি হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে। অজ্ঞাত ২৫ জন, জামাল হোসেন বাদি হয়ে ১০৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০জন ও মো.নাছির বাদি হয়ে ১৫২ জনের নাম উল্লেখ পূর্বক ৪০জনকে অজ্ঞাত আসামী দেখিয়ে মামলাগুলো দায়ের করেছেন।