বিদায়ী ও নবীন শিক্ষকদের সংবর্ধনা দিল জাবি শিক্ষক সমিতি

0

মো. ফারুক হোসেন, জাবি প্রতিনিধিঃ ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র আয়োজনে আজ ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বিদায়ী ও নবীন শিক্ষদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদায়ী শিক্ষকগণ হলেন, দর্শন বিভাগের অধ্যাপক ফাহমিনা আহমেদ, ইতিহাস বিভাগের অধ্যাপক মো. তাইবুল হাসান খান, গণিত বিভাগের অধ্যাপক সত্যজিৎ কুমার সাহা ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. কাঞ্চন চৌধুরী।

জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এসময় উপচার্য বলেন, ‘শিক্ষকগণ জাতির পথপ্রদর্শক। তারা শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলবেন, জাতি সেটাই আশা করেন। নতুন শিক্ষকগণ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে নতুন পথ খুঁজে বের করবেন।

তাদের কর্ম ও নিষ্ঠা যেন শিক্ষার্থীদের কাছে অনুসরণীয় হয় সেদিকে নবীন শিক্ষার্থীদের অবশ্যই মনযোগী হতে হবে।’তিনি বিদায়ী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,‘যারা আজ আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নিলেন, তারা সর্বদা আমাদেরই থাকবেন। তাদের জন্য এ বিশ্ববিদ্যালয়ের দ্বার উন্মুক্ত। তারা যে অবদান রেখে গেলেন আমরা তা স্মরণ রাখবো।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জাবির কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।