মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে টিএসএফ’র উদ্যোগে শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা

দহেন ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি: ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ খাগড়াছড়ি সদর শাখার উদ্যোগে খাগড়াছড়ি জেলা সদর দীঘিনালা রোড ৪ মাইল দেবেন্দ্র মোহন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে টিএসএফ’র শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২১ ডিসেম্বর ২০১৮খ্রী. বিকাল ৩টায় সভাটি আরম্ভ হয়। সভায় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ খাগড়াছড়ি সদর শাখার সভাপতি মাচাং দহেন বিকাশ ত্রিপুরা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টিএসএফ’র সাবেক কেন্দ্রীয় সভাপতি মাচাং হরিপদ্ম ত্রিপুরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক ও খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির কার্যনির্বাহী সদস্য মাচাংতি শাপলা দেবী ত্রিপুরা, বাত্রিকস খাগড়াছড়ি সদর আঞ্চলিক শাখার সভাপতি মাচাং কাজল বরন ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়ন পরিষদের সদস্য ও বাত্রিকস পেরাছড়া পূর্ব আঞ্চলিক শাখার সভাপতি ও দেবেন্দ্র মোহন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাচাং জমেন্দ্র লাল ত্রিপুরা, স্থানীয় ৪ মাইল এলাকার কার্বারী মাচাং বিকাশ চন্দ্র ত্রিপুরা, টিএসএফ’র কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাচাং হৃদয় ত্রিপুরা, কামিনী পাড়ার প্রতিনিধি এবং বাত্রিকস পেরাছড়া পূর্ব আঞ্চলিক শাখার সাংগঠনিক সম্পাদক মাচাং নির্মল ত্রিপুরা (মন্টু)।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক যদুনাথ ত্রিপুরা, কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাচাং খঞ্জন জ্যোতি ত্রিপুরা, ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের মধ্য থেকে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্রী মাচাংতি জননী ত্রিপুরা ও খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র মাচাং সুমন ত্রিপুরা।

সভায় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ খাগড়াছড়ি সদর শাখার সাধারণ সম্পাদক মাচাং খলেন জ্যোতি ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের খাগড়াছড়ি সদর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদক মাচাংতি নিশি ত্রিপুরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি ও খাগড়াছড়ি সদর শাখার নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, খাগড়াছড়ি সদরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ, স্থানীয় বিভিন্ন পাড়ার কার্বারী, সম্মানিত অভিভাবক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।