লক্ষ্মীপুরের চারটি আসনে ভোট গ্রহণ চলছে

0

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: উৎসবের আমেজ ও শান্তিপূর্ণ পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের চারটি আসনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

রবিবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ৪৪৬টি ভোট কেন্দ্রে নেওয়া হচ্ছে এ ভোট। এর মধ্যে ৩৪৬টি কেন্দ্র ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ।

সকাল ৮টার দিকে সদর উপজেলার লাহারকান্দি ফরিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লক্ষ্মীপুর-৩ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল নিজের ভোট প্রদান করেন। জেলার চারটি আসনে মোট ভোটার সংখ্যা ১২ লাখ ৩৩ হাজার ১৬৪ জন। এর মধ্যেনারী ভোটার ৬ লাখ ৯ হাজার ৬৭৭ জন। পুরুষ ভোটার ৬ লাখ ২৩ হাজার ৪৮৭ জন।এছাড়া ১ লাখ ৮১ হাজার ৬৪২ ভোট নতুন। যারা ২০১৪ সালের পর ভোটার হয়েছেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের জন্য নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তাবলয়। নির্বাচনী মাঠে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড, নৌবাহিনী ও আনসার সদস্যসহ ৬ স্তরের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেটরা মাঠে দায়িত্ব পালন করছেন।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ৮৫টি ভোটকেন্দ্রে ও ৪৬২টি ভোটকক্ষ মোট ভোটার২ লাখ ১৯ হাজার ৯৪০ জন। এ আসনে প্রধান প্রতিদ্বন্ধি প্রার্থী আওয়ামীলীগের ড. আনোয়ার হোসেন খান (নৌকা প্রতিক) ও ঐক্যফ্রন্ট মনোনীতপ্রার্থী এলডিপি শাহাদাৎ হোসেন সেলিম (ধানের শীষ)।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে ভোটকেন্দ্র ১৩১টি, ভোটকক্ষ ৭৬৭টি। ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৫৯২ জন। এখানে প্রধান প্রতিদ্বন্ধিপ্রার্থী আওয়ামীলীগ সমর্থিত কাজী শহিদ ইসলাম পাপুল (আপেল) ও ঐক্যফ্রন্টসমর্থিত প্রার্থী বিএনপি আবুল খায়ের ভূঁইয়া (ধানের শীষ)।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে ভোটকেন্দ্র ১১৫টি, ভোট কক্ষ ৬৭১টি। ভোটার ৩ লাখ ৩০হাজার ৯৩০ জন। এ আসনে দুই জন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন বেসামির বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহাজাহানকামাল ( নৌকা প্রতিক) ও কেন্দ্রীয় বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিনচৌধুরী এ্যানি।

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে ভোটকেন্দ্র ১১৫টি, ভোটকক্ষ ৪৪৯টি। ভোটার ৩ লাখ ১০ হাজার ৮৪৭ জন। এ আসনে নৌকা প্রতিক নিয়ে আছেন বিকল্প ধারার মহাসচিব মেজর (অব) আব্দুল মান্নান ও জেএসডি সভাপতি আ সম আব্দুর রব (ধানের শীষ)।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালবলেন- ‘৪৪৬ কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণসম্পন্ন করতে পুরো লক্ষ্মীপুর জেলায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাহয়েছে।’ যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে আইনশৃঙ্খলা বাহিনী শক্ত অবস্থানে রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.