লালমনিরহাটে আওয়ামীলীগ দুইটি ও জাতীয়পার্টি একটি আসনে জয় লাভ করেছে

0

হাসান মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধিঃ একাদশ সংসদ নির্বাচনে লালমনিরহাটের তিন আসনের মধ্যে আওয়ামীলীগ দুইটি ও জাতীয়পার্টি একটি আসনে বেসরকারী জয় লাভ করেছে। এর মধ্যে লালমনিরহাট-০১ ও ০২ আসানে আওয়ামীলী প্রার্থী এবং লালমনিরহাট-০৩ আসনে জাতীয়পার্টির প্রার্থী জয় লাভ করে।

জানাগেছে, লালমনিরহাট-০১(হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে আওয়ামীলীগ প্রার্থী মোতাহার হোসেন(নৌকা) ২লক্ষ ৬৪ হাজার ৩১ ভোট পেয়ে জয় লাভ করেছে। আর বিএনপি প্রার্থী হাসান রাজীব প্রধান(ধানের শীষ) ১২হাজার ৭টি ভোট পয়েছেন।

লালমনিরহাট-০২(কালীগঞ্জ-আদিতমারী) আসনে আওয়ামীলীগ প্রার্থী নুরুজ্জামান আহমেদ(নৌকা) ১ লক্ষ ৯৯ হাজার ৬শত ৬৭টি ভোট পেয়ে লাভ করেছে। আর বিএনপি প্রার্থী রোকন উদ্দিন বাবুল(ধানের শীষ) ৭৩হাজার ৫শত ৩৩টি ভোট পয়েছেন।

লালমনিরহাট-০৩(লালমনিরহাট সদর) আসনে জাতীয় পার্টির প্রার্থী জিএম কাদের(লাঙ্গল) ১লক্ষ ১৫হাজার ৬শত ৪১টি ভোট পেয়ে লাভ করেছে। আর বিএনপি প্রার্থী আেসাদুল হাবিব দুলু (ধানের শীষ) ৮০ হাজার ২৫টি ভোট পয়েছেন।

জেলা নিবার্চন অফিস সুত্রে জানা গেছে, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম), লালমনিরহাট- ২ (কালীগঞ্জ-আদিতমারী) ও লালমনিরহাট-৩ (সদর) আসনের মোট ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ৯লাখ ১৬হাজার ৬৮৯জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪লাখ ৫৮হাজার ১৫ ও নারী ভোটার ৪লাখ ৫৮হাজার ৬৭৪। এসব ভোটারদের জন্য ছিল মোট ৩ শত ৭২ টি ভোটকেন্দ্র।