শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত রংপুর

মোঃ মোসাদ্দেক আলী (মীল্লাদ), মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পুত্রবধূ, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার রংপুরে সফরে আসছেন। তিনি রংপুরের তারাগঞ্জ এবং তাঁর শশুড়বাড়ি পীরগঞ্জে পৃথক দুটি নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উজ্জীবিত আওয়ামী লীগের প্রার্থী, নেতা-কর্মী-সমর্থকরা অধীর আগ্রহ আছেন প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী রংপুর সফরকালে সকাল সাড়ে ১১ টায় আওয়ামী লীগ আয়োজিত তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে ও দুপুর আড়াইটার দিকে পীরগঞ্জে নির্বাচনী সমাবেশে যোগ দেবেন। এউপলক্ষে দুই উপজেলায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। তিনস্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে দুই উপজেলা।

এদিকে জেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাচনী প্রচারণায় অংশ নিতে রোববার সকাল সাড়ে ১০টায় বিমানে ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুর আসবেন প্রধানমন্ত্রী। সড়ক পথে রংপুরের তারাগঞ্জ উপজেলায় আসবেন। সকাল সাড়ে ১১টার দিকে তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামীলীগ প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক সমর্থনে নির্বাচনী জনসভায় বক্তব্য দিবেন। এরপর দুপুর আড়াইটায় পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ উচ্চবিদ্যালয় মাঠে তিনি এক নির্বাচনী জনসভায় অংশ গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তারাগঞ্জ ও পীরগঞ্জে চলছে দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা। প্রতিদিন বিরামহীনভাবে উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা আনন্দ মিছিল করেছেন। পীরগঞ্জে জনসভার আগে পীরগঞ্জের ফতেপুর জয় সদনে যাবেন। সেখানে জোহেরের নামাজ আদায়ের পর দুপুরের খাবার খাবেন তিনি। পরে প্রয়াত স্বামী বিশিষ্ট পরাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত ও নিকট আত্মীয় স্বজনের সাথে কুশল বিনিময় করবেন। নৌকার প্রার্থী স্পীকার ড. শিরীন শারমিনের সমর্থনে জনসভা শেষে বিকেল ৪ টায় ঢাকার উদ্দেশ্যে রংপুর ত্যাগ করবেন তিনি।

রংপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিমরাজু জানান, প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে রংপুরের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এর জন্য আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করছেন। সমাবেশে লাখ লাখ মানুষের সমাগম ঘটবে বলে তিনি আশাবাদী।

অন্যদিকে, শেখ হাসিনার নিরাপত্তায় পুলিশের পাশাপাশি সাদাপোশাকে বিপুল সংখ্যক গোয়েন্দা সদস্য মাঠে রয়েছেন। রংপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল)সাইফুর রহমান সাইফ জানান, প্রধানমন্ত্রীর রংপুর সফর উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। সদা সতর্ক দৃষ্টি রেখেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।