শ্রীমঙ্গলে কম্পিউটার ট্রেনিং সেন্টার ‘আইটি-সিরিজ ইনস্টিটিউট’র শুভ উদ্বোধন

তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আইটিতে দক্ষতা অর্জন করা সকলেরই প্রয়োজন। বর্তমান যুগ আইটির যুগ। বর্তমান যুগে আইটি বিভাগে দক্ষতা ছাড়া যেন কোন কিছুই সম্ভব নয়। এই সময়ে তরুন-তরুনী থেকে শুরু করে সকল শ্রেণী পেশার মানুষেরও আইটি ব্যবহারের দক্ষতার প্রয়োজন হয়ে পড়েছে।

আইটি বিষয়ে দক্ষতা অর্জন করা বর্তমান সময়ে এ যেন এক প্রতিযোগীতা। আমরা সবাই আইটিতে এক্সপার্ট হতে চাই। কিন্তু আইটি বিষয়ের সঠিক জ্ঞান অর্জনের জন্য সুন্দর পরিবেশ ও দক্ষ শিক্ষক একান্ত প্রয়োজন। শ্রীমঙ্গল উপজেলার পূর্ব শ্রীমঙ্গল এলাকায় মনোরম পরিবেশ ও অভিজ্ঞ শিক্ষকদের সমন্বয়ে গড়ে উঠেছে আইটি-সিরিজ ইনস্টিটিউট।

Advertisement

শুক্রবার (২১শে ডিসেম্বর) সন্ধ্যায় দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৈয়দ মোঃ মনসুরুল হক’র সভাপতিত্বে ও আইটি-সিরিজ ইনস্টিটিউটের পরিচালক মোহাম্মদ আল আমিন স্বাধীনের সঞ্চলনায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যেমে আইটি-সিরিজ ইনস্টিটিউট এর শুভ উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন ফয়েজ, উপজেলা যুবলীগ সভাপতি বেলায়েত হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাজু দেব রিটন, বিশিষ্ট সমাজ সেবক মাও: এম এ রহিম নোমানী, আব্দুল ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ আব্দুল বাছিত প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সহ-সভাপতি মোঃ ছালেহ আহমদ, বেষ্টওয়ে বিশ্ববিদ্যালয় কোচিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নুরুলুর রহমান নুরুল প্রমুখ। অনুষ্ঠানে ব্যবস্থাপনায় ছিলেন, আইটি সিরিজ ইনস্টিটিউট এর চেয়ারম্যান মোঃ মোজাহিদ আহমদ, পরিচালক মোঃ তাজুল ইসলাম শামীম সহ আইটি সিরিজ ইনস্টিটিউট এর পরিবারের সকল সদস্যবৃন্দ।