৪ দিন টেকনাফ-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

মোহাম্মদ আমিন, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধিঃ নির্বাচনের কারণে ৪ দিন টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা মাথায় রেখে ৪ দিন জাহাজ চলাচল বন্ধ থাকবে।

২৬ অক্টোবর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে প্রথমে ২টি পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু করে। বর্তমানে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে ৬টি জাহাজ চলাচল করছে। সেগুলো হচ্ছে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, বে-ক্রুজ, এলসিটি কাজল, এমভি ফারহান ও গ্রিন লাইন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রবিউল হাসান শনিবার ২২ ডিসেম্বর সন্ধ্যায় বলেন, ‘আগামী ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত চার দিন এ নৌ-পথে সকল পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ বিষয়ে আবারও আলোচনা হবে’।

জাহাজ পরিচালনাকারী প্রতিষ্ঠানের কতৃপক্ষরা বলছেন, নির্বাচনের নিরাপত্তার কথা মাথায় রেখে প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নিয়ে নির্দেশনা জারী করা হয়েছে। এর ফলে দেশি-বিদেশী পর্যটকরা ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৪দিন প্রবাল দ্বীপে যেতে পারবেননা।