আগামীকাল শনিবার ২২ ডিসেম্বর ২০১৮ ‘শান্তিতে বিজয়’ বিতর্ক প্রতিযোগিতা

নিজেস্ব প্রতিবেধকঃ আগামীকাল শনিবার ২২ ডিসেম্বর ২০১৮ ‘শান্তিতে বিজয়’ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করবে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল

আগামী শনিবার ২২ ডিসেম্বর ২০১৮ তারিখে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির পরিচালনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে দিনব্যাপী শান্তিতে বিজয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনৈতিক পরিবেশ সৃষ্টির বার্তা নিয়ে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১২ টি দলের শিক্ষার্থীবৃন্দ এই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এই আয়োজনের চূড়ান্ত বিতর্ক পর্বের বিষয় নির্ধারিত হয়েছে – ‘নির্বাচনী প্রক্রিয়ায় ভোটারদের সক্রিয় ও সচেতন অংশগ্রহণ শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করেতে পারে।’

শান্তিতে বিজয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত বিতর্ক পর্ব শুরু হবে বিকেল ৫:৩০ মিনিটে এবং এই পর্ব উদ্বোধন করবেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর. মিলার।

আরও উপস্থিত থাকবেন, ড. মো: আখতারুজ্জামান, উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক মাহবুবা নাসরিন, সঞ্চালক, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি; এবং পরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা ইন্সটিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়, কেটি ক্রোক, চিফ অব পার্টি, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।

বিষয়: শান্তিতে বিজয় বিতর্ক প্রতিযোগিতা, স্থান: ছাত্র – শিক্ষক কেন্দ্র মিলনায়তন, ঢাকা বিশ্ববিদ্যালয়, সময়: চূড়ান্ত বিতর্ক পর্ব বিকেল ৫.৩০ মিনিট, শনিবার ২২ ডিসেম্বর ২০১৮।

এই বিতর্ক প্রতিযোগিতাটি ডিআই এর ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের অংশ এবং ইউএসএআইডি এবং ইউকেএইড এর যৌথ অর্থায়নে Strengthening Political Landscape প্রকল্পের অধীনে আয়োজিত হবে।