আশাশুনিতে আপার টেন কোমল পানীয় খেয়ে ৫ জন অসুস্থ

মইনুল ইসলাম, আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার বুধহাটায় আরসি কোম্পানির আপার টেনের কোমল পানীয় খেয়ে একই পরিবারের ৪ জনসহ ৫ জন অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে।

জানগেছে এপানীয় খাওয়ায় বেউলা গ্রামের মৃত চন্ডি বশাকের পুত্র ইন্দ্রোজিৎ তার স্ত্রী দীপাবশাক, আত্মীয় কালিগঞ্জ উপজেলার বিষ্মপুর গ্রামের সুচিত্রা দাশ, রিক্তা দাশ ওআনন্দ মন্ডলের পুত্র প্রবীর মন্ডল অসুস্থ হয়ে পড়ে।

দীপা বশাক জানান, রবিবার সন্ধ্যায়তার বাড়িতে আত্মীয় থাকায় গাজীর হাট বাজারের রাজ্জাক সরদারের পুত্র অজেদসরদারের মুদি দোকান থেকে ২ লিটারের একটি আপার টেন কিনে এনে কয়েক জনসামান্য পরিমানে খাওয়ার পর খুব খারাপ একটা গন্ধ অনুভব করি। আমরা যে ৫ জন এপানীয় খেয়েছিলাম তাদের সবারই প্রচন্ড বমি হতে শুরু করে। এঘটনার পরেই স্থানীয়গ্রাম চিকিৎসকের পরামর্শে আমাদের শরীরের অবস্থার একটু উন্নতি হয়।

এসময় বোতলের গায়ে স্টিকারে মেয়াদ উত্তীর্ণ হয়েছে কিনা দেখার সময় চোখে পড়ে বোতলের নিচে গোল করে কেটে পুনরায় আটা এবং তাপ দিয়ে লাগিয়ে দেয়াহয়েছে। পরে গাজীর হাট বাজারের সেই মুদি দোকানে গিয়ে দেখা যায় মোট ১৭টি ২ লিটারের বোতলে একই ভাবে কেটে পুনরায় লাগিয়ে দেওয়া বোতল আছে।

এ বিষয়ে জানতে চাইলে মুদি দোকানদার অজেদ জানান, আমাকে ৩ কেচ আপারটেন ২ লিটারের বোতল কোম্পানির লোকেরা দিয়ে গেছে। সেখান থেকে ১টি বোতল বিক্রি করার পর বিষয়টি জানতে পেরে এগুলো বিক্রি বন্ধ করে দিয়েছি। কোম্পানির লোককে জানানোর পর তারা আসতে চেয়েছেন।

মঙ্গলবার উপজেলানির্বাহী কর্মকর্তা মীর আরিফ রেজার কাছে জানতে চাইলে তিনি বলেন, যদি পারেন আপনারা ঐ বোতল গুলো জব্দ করেন। আমি নির্বাচনী কাজে সাতক্ষীরাতে ব্যস্ত আছি। উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কে ব্যবস্থা গ্রহনের কথা বলে দিচ্ছি। এদিকে বিষয়টি নিয়ে এলাকায় আলোচনা সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। বিষয়টি আমলে নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতনমহল।