ইসলামপুরে নদী ভাঙ্গন মানুষের আস্থা নৌকা

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধিঃ নৌকার বিজয় মানেই দেশের উন্নয়ন। বাঙ্গালী জাতির উন্নয়ন। নদী ভাঙ্গন কবলিত মানুষের উন্নয়ন। আর এই উন্নয়নের এই উন্নয়নের ধারা অব্যহত রেখে নৌকার পালে হাওয়া লাগাতে জামালপুরের ইসলামপুরে নদী ভাঙ্গন কবলিত মানুষের আস্থা এখন নৌকা। এমনটি বললেন যমুনা পাড়ের উলিয়া গ্রামের বাসিন্দা তারা মিয়া। তিনি বলেন শেখ হাসিনা সরকার নদী শাষন করে আমাদের বাপ দাদার ভিটে মাটি রক্ষা করেছেন। তা না হলে আমাদের ঢাকার বস্তিতে স্থান হতো। আমাদের একমাত্র আস্থা এখন নৌকা।

শনিবার বিকালে উলিয়া উচ্চ মাঠে নির্বাচনী জনসভায় তার সাথে একত্রতা প্রকাশ করে এলাকার সবলেই একই কথা বলেন। তারা আরো বলেন- সরকার আমাদের যেমন বসত বাড়ী রক্ষা করেছে আমরাও সকল ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হয়ে নৌকাকে রক্ষা করব। নোয়ার পাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামপুর আসনের নৌকার মাঝি সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল। তিনি বলেন, এবারের নির্বাচন আরেকটি স্বাধীনতা রক্ষার নির্বাচন। এবারের নির্বাচনে জয়ী হতে হলে সকলের ঘরে ঘরে গিয়ে আ‘লীগের উন্নয়নের কথা বলতে হবে। সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে ৩০ তারিখের নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে। কোন অবস্থাতেই স্বাধীনতা বিরোধী চক্রকে এ দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে দেয়া যাবে না।

এ সময় জেলা আ‘লীগের সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, কৃষিবিদ মঞ্জুরুল মোর্শেদ হ্যাপী, জেলা পরিষদ সদস্য ওয়ারেছ আলী, চিনাডুলী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুস সালাম, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সরদার জাকিউল হক, যুবলীগের সাধারণ সম্পাদক আক্রামুজ্জামান হিরু প্রমুখসহ ইউনিয়ন আ‘লীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে মুজিব আদর্শ অনুপ্রানিত হয়ে ২শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগের যোগদান করেন।