ইসলামপুরে নির্বাচনী মাঠ নৌকার দখলে, জাপার চলছেই, গ্রেফতার আতঙ্কে বিএনপি

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধিঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে জামালপুর-২ (ইসলামপুর) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকার প্রচার প্রচারণা জমে উঠেছে।

তবে জাপা’র উন্মুক্ত লাঙ্গল প্রতীক প্রচার চালালেও গ্রেফতার আতংকে গা ঢাকা দিয়েও গোপনে প্রচার প্রচরণা চালিয়ে যাচ্ছেন ধানের শীষের নেতাকর্মীরা।

জানা যায়, উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ২ লাখ ২১ হাজার ১’শ ৮৬ জন ভোটারদের দারে দারে শেষ মুহুর্তে ভোট প্রার্থনা করে চলছেন প্রার্থী ও দলীয় নেতাকর্মীসহ সমর্থকরা।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল কাকডাকা ভোর থেকে মধ্যে রাত পযর্ন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে ও বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা, পথসভা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি জানান, আমাদের প্রতিটি ইউনিয়নের ও ওয়ার্ডে ওয়ার্ডে দলীয় নেতাকর্মীরা ভোট চেয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। আগামী ৩০ তারিখে ভোটাররা স্বতঃস্ফূর্ত ভোট দিয়ে নৌকা প্রতীককে জয়যুক্ত করবেন বলে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদিকে জাতীয় পার্টির প্রধান নির্বাচনী এজেন্ট আনোয়ার হোসেন জানান, আমরা আমাদের নির্বাচনী প্রচারণায় প্রতেকটি এলাকায় লাঙ্গলের নেতাকর্মীদের মাঠে ছড়িয়ে দিয়েছি। অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে আমাদের আশা রয়েছে। তবে হাইকমান্ড এর নির্দেশ অপেক্ষায় আছি। হাইকমান্ড যদি আমাদের নৌকার পক্ষে সর্মথন করতে বলে তাহলে আমরা নির্বাচনী মাঠ থেকে সরে দাড়াবো এবং আমাদের নেতা কর্মীদের সাথে নিয়ে নৌকার হয়ে কাজ করবো।

অন্যদিকে রোববার রাতে ইসলামপুর পৌর এলাকার গোরস্থান মোড়ে নৌকা প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্র ভাংচুর ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় বেপারীপাড়া এলাকার ইসমাইল হোসেন বাদী হয়ে নাশকতার অভিযোগে বিশেষ মতা আইনে ইসলামপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানীসহ ৩১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামী করে ইসলামপুর থানায় একটি মামলা দায়ের করে।

এতে ঘটনার রাতে পুলিশ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক বিপুলসহ চার নেতা কর্মীকে আটক করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। বিএনপি দলীয় নেতা কর্মীরা গ্রেফতার আতংকে গা ঢাকা দিলেও গোপনে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানাগেছে।

এদিকে উপজেলার ১২টি ইউনিয়নে প্রতিদিনই বিএনপির নেতাকর্মীরা আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে উন্নয়নের বিশ্বাসী হয়ে, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অংশিদার হতে আওয়ামী লীগে যোগদান করছেন। যোগদান কারীরা বলেন নৌকার মাঝি ফরিদুল হক খান দুলাল মাটির মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে ইসলামপুরে যে উন্নয়ন হয়েছে তা অকল্পনীয়।