ওকে নিয়েন না আমি একা হয়ে যাব : মজিবর রহমান সরোয়ার

জাকারিয়া আলম দিপু, বরিশাল জেলা প্রতিনিধি: একের পর এক নেতাকর্মী গ্রেফতার হওয়ায় অনেকটা কর্মীশূন্য হয়ে পড়েছেন বরিশাল-৫ (সদর-মহানগর) আসনের বিএনপি প্রার্থী সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। ফলে একাকি প্রচারণা চালাচ্ছেন তিনি।

বুধবার দুপুরে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন বাজারে একা গণসংযোগ করে ফেরার পথে বিশ্বাসের হাট এলাকায় তার স্পিডবোট গতিরোধ করে তার সঙ্গে থাকা একমাত্র কর্মী মো. পলাশকে আটক করে পুলিশ।

এ সময় পুলিশের কাছ থেকে আটক পলাশকে ছাড়াতে টানা হেঁচড়া করেন সরোয়ার। তবে শেষ রক্ষা হয়নি। পলাশকে শেষ পর্যন্ত নিয়ে যায় সাদা পোশাকধারী পুলিশ। সেই সঙ্গে সরোয়ারকে ধাওয়া দেয় পুলিশ।

ধাওয়া খেয়ে সরোয়ার উপস্থিত জনতার কাছে পুলিশের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ৩০ ডিসেম্বর ধানের শীষ মার্কায় ভোট চান তিনি।

বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, প্রচারণার এই কয়েক দিনে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। যারাই আমার সঙ্গে প্রচারণায় অংশ নিচ্ছে তাদেরই মিথ্যা মামলায় গ্রেফতার করছে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানা পুলিশের ওসি মো. নুরুল ইসলাম বলেন, অ্যাডভোকেট মো. পলাশ মামলার আসামি। তাই তাকে গ্রেফতার করা হয়েছে। তবে বিএনপির সঙ্গে পুলিশের টানা হেঁচড়ার ঘটনা ঘটলেও তাকে ধাওয়া দেয়া হয়নি।