কিশোরগঞ্জ-১ আসনে প্রার্থীদের প্রচার কার্য শেষ হয়েছে

আবু হানিফ, কিশোরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা আজ শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শেষ হয়েছে। একই সঙ্গে আজ সকাল ৮টা থেকে ১ জানুয়ারি বিকেল ৪টা পর্যন্ত সব ধরনের সভা, সমাবেশ, মিছিল ও শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে। গণপ্রতিনিধিত্ব আদেশের ধারা অনুযায়ী ভোটের পর আরও দুদিনও একই নিয়ম বলবৎ থাকবে।

এরই মধ্যে সব দলের প্রচার কার্যক্রমের সব কাজ শেষ করেছে প্রতিদ্বন্দ্বী দলগুলো। শেষ কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে মাহবুব রহমান বলেন, আমরা নৌকার বিজয় নিশ্চিত করতে ভোটারের দাঁড়ে দাঁড়ে গিয়ে ভোট প্রার্থনা করেছি। এখন আমরা ৩০ তারিখ বিজয় নিয়ে ঘরে ফিরবো।

কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরিফ আহমদ সাদী বলেন, “সৈয়দ আশরাফ একজন ব্যতিক্রমী মানুষ শুধু কিশোরগঞ্জ- হোসেনপুরের জন্য নন, সৈয়দ আশরাফ সারা বাংলাদেশের জন্য একটি ব্যতিক্রমী মানুষ , একটি আদর্শ, সৈয়দ আশরাফ রাজনীতিতে আসেননি বাড়ি- গাড়ি টাকা পয়সার মালিক হওয়ার জন্য, নিজের কল্যাণের জন্য। তিনি রাজনীতিতে এসেছেন , মানুষের কল্যাণের জন্য, দেশের কল্যাণের জন্য”। আবুল কালাম বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা আমাদের বাস্তবায়ন করার জন্য আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে, না হলে বিএনপি-ঐক্যফ্রন্ট যদি ক্ষমতায় যায় তাহলে দেশে আবারও জঙ্গি, সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করবে।

মাসুদ মিয়া বলেন, “দেশে আবার দরকার জাতীয়তাবাদের সরকার, দেশ আবার দরকার ধানের শীষের সরকার”। জাকারুল ইসলাম বাপ্পী বলেন, ভোট কেন্দ্রে উপস্থিতি, “বদলে দেবে পরিস্থিতি। আমরা যদি ভোট কেন্দ্র গিয়ে ভোট ভালোভাবে দিতে পারি, তাহলে ঐক্যফ্রন্ট প্রার্থী বীর মুক্তিযোদ্ধা, ঢাকা বিভাগীয় সাবেক স্পেশাল জর্জ জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট রেজাউল করিম খান চুন্নু ভাইকে ধানের শীষ মার্কা ভোট দিয়ে দিন শেষে ধানের শীষের বিজয় নিয়ে ঘরে ফিরবো বলে আমরা আশাবাদী”।

নতুন ভোটার বিল্লাল হোসেন বলেন, “আমি এবার নতুন ভোটার হয়েছি আমার প্রথম ভোটটি দেব সৎ, আদর্শীক, মার্জিত ও যোগ্যতা দেখে ভোট দেব, কারো কথা শুনব না, টাকার বিনিময়ে ভোট দেব না, যাকে ভোট দিলে ইসলামের উপকার হবে সেই প্রার্থীকেই আমার ভোট দেব”।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর উপজেলা-হোসেনপুর) আসনে ৫টি দল গ্রহণ করছে, আওয়ামী লীগের সৈয়দ আশরাফুল ইসলাম(নৌকা), বিএনপির রেজাউল করিম খান চুন্নু (ধানের শীষ), ইসলামী শাসনতন্ত্রের মাওলানা মহিউদ্দিন আজমি ( হাতপাখা), জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির আব্দুর রহমান মাস্টার (তারা), বাংলাদেশ কমিউনিস্ট পার্টির এডভোকেট মোহাম্মদ এনামুল হক (কাস্তে) মার্কা প্রতীকে নির্বাচন করছেন ।