কেন্দ্র দখলের পরিকল্পনা অভিযোগ এনে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কায় খাগড়াছড়ি বিএনপি

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: আওয়ামীলীগের বিরুদ্ধে কেন্দ্র দখলের পরিকল্পনা অভিযোগে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে প্রেস ব্রিফিং করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির।

শুক্রবার সকালে জেলা শহরের কলাবাগানস্থ মিল্লাত চত্বরে ধানের শীষের প্রধান নির্বাচনী প্রধান কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন ধানের শীষের প্রার্থী মো: শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ। খাগড়াছড়িতে লাগাতার ভাবে বিএনপির নেতাকর্মী ও ধানের শীষের এজেন্টদের এলাকাছাড়া করতে গত এক সপ্তাহে নেতাকর্মীকে এলাকা ছাড়া করাতে ১০টি মামলায় অজ্ঞাত ওনাম উল্লেখ করে প্রায় দেড় হাজার জনকে আসামী করা হয়েছে বলেও জানানো হয়।

এছাড়াও আওয়ামীলীগ নিজেদের দলীয় কার্যালয় ভাংচুর ও নির্বাচনী অফিস পুড়িয়ে সেখানে বিএনপিকে দায়ী করে পরিকল্পিত ভাবে মামলা করছে এবং রামগড়, দীঘিনালা, মাটিরাঙ্গা তান্ডবলীলা চালাচ্ছে বলে অভিযোগ করা হয়। দলীয় ক্যাডাররা বিএনপির নেতাকর্মীদের বেধড়ক মারধর করে পুলিশের হাতে তুলে দিচ্ছে বলে এতে জানানো হয়। এসব গ্রেপ্তারের নিন্দা জানিয়ে পুলিশী ধরপাকড়, হামলা, মারধর, বাড়ীঘর-ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরসহ নির্বাচনী কাজে বিএনপি প্রার্থীকে ব্যাপক ভাবে বাঁধার অভিযোগ করেন তিনি।

এতে ২৯ ডিসেম্বর কিছু ভোট কেন্দ্রে প্রবেশ করে ব্যালট বক্স ভর্তির আশঙ্কা করা হয়। এতে প্রত্যক উপজেলায় অনন্ত ১টি কেন্দ্র দখলের আওয়ামীলীগ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান বিএনপি।

প্রেস ব্রিফিং খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি মংসাথোয়াই চৌধুরী,পল্লী উন্নয়ন ও সমবায় সম্পাদক মোশাররফ হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদকইব্রাহীম খলিল, জেলা মহিলাদলের সম্পাদিকা কুহেলী দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলেরসভাপতি নজরুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা এ উপস্থিত ছিলেন।