গাজীপুর-৫ আসনে প্রতিমন্ত্রী চুমকির বিকল্প নেই

রাসেল মিয়া, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি’র বিকল্প নেই বললেন ওই আসনের সাধারণ ভোটারগণ।

সাধারণ ভোটার ও স্থানীয় নেতৃতৃন্দের সাথে কথা বলে জানা গেছে, প্রতিমন্ত্রী চুমকি বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করেছেন। রাষ্ট্র পরিচালনায় সরকারের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে ৫০ টি মন্ত্রণালয়ের মধ্যে তার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ল শীর্ষ দ্বিতীয় স্থান অর্জন করেছেন। তাছাড়া চুমকির সততা, দক্ষতা, ও সরকারের গৃহিত পরিকল্পনা বাস্তবায়নে সাফল্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পুরস্কৃতও হয়েছেন।

৩০ তারিখের নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে প্রতিমন্ত্রী চুমকির তথা নৌকার জয় কেউ ঠেকাতে পারবে না বলে জানান দেশের তরুণ শিল্পপতি রুবেল পালোয়ান। সোমবার চুমকির নির্বাচনী এলাকা হরিদেবপুর গ্রামের পালোয়ান বাড়িতে এক উঠান বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

উঠান বৈঠকে ওই আসনের আ’লীগ প্রার্থী ও প্রতিমন্ত্রী চুমকি ছাড়াও জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া ওইদিন চুমকি তিনি তার আসনের মোক্তারপুর, জামালপুর ইউনিয়ন ও কালীগঞ্জ পৌর এলাকার বিভিন্নস্থানে পথসভা, কর্মীসভা ও উঠান বৈঠক করেছেন। চুমকি বলেন, বর্তমান সরকার এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছেন।

বিশেষ করে নারীদের আত্মনির্ভরশীল করতে কর্মমুখী প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। প্রশিক্ষণ নিতে আসা-যাওয়ার জন্যও অর্থ দিয়ে সহায়তা করে যাচ্ছে। নারীর বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছেন। সন্তানের বাবার নামের পাশাপাশি মায়ের নাম বাধ্যতামূলক করেছেন। তাই তিনি আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করে বঙ্গবন্ধু কন্যাকে পূনরায় সরকার গঠনের সুযোগ দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান।